আদালতে জিয়া, বাইরে শীতাতপ নিয়ন্ত্রিত প্রিজন ভ্যান

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরার দিন সেখানে শীতাতপ নিয়ন্ত্রিত ও বুলেট প্রুফ প্রিজন ভ্যান আনা হয়েছে। রয়েছে নিরাপত্তার কড়াকড়ি।

মঙ্গলবার খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়াকে কেন্দ্র করে পুরান ঢাকার বিশেষ জজ আদালত এলাকা ও আশপাশ এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। বিশেষ করে হাইকোর্ট এলাকায় নজরদারি বেশি।

বিশেষ আদালত এলাকায় গিয়ে পুলিশের ব্যাপক উপস্থিত লক্ষ্য করা গেছে। এছাড়া র‌্যাবের গাড়িও টহল দিচ্ছে। আদালতে প্রবেশের পথে স্থাপন করা হয়েছে আর্চওয়ে।

গতদিনের মতো আদালতে প্রবেশের পথে স্থাপন করা হয়েছে আর্চওয়ে। এর পাশপাশি পুলিশের হাতে আছে হ্যান্ড মেটাল ডিটেক্টরও। আদালত চত্বরে আনা হয়েছে অত্যাধুনিক প্রিজনভ্যান। ভেতরে আসামির গতিবিধি পর্যবেক্ষণে এর ভেতরে আছে ক্লোজ সার্কিট ক্যামেরাও।

আদালত চত্বরে যে প্রিজন ভ্যানটি আনা হয়েছে সেটির চালক রফিকুল বলেন, ‘ইতালি থেকে তিনটি বুলেটপ্রুফ প্রিজনভ্যান কেনা হয়েছে। এর মধ্যে দুটি দেয়া হয়েছে ডিএমপিকে। অন্যটি গাজীপুর পুলিশকে দেয়া হয়েছে। এসব প্রিজন ভ্যানে ছয় স্তরের নিরাপত্তা আছে।’

ঢাকা মহানগর পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছে, গত জুন মাসে এ ধরনের তিনটি প্রিজন ভ্যান আনা হয়েছে দেশে। মূলত গুরুত্বপূর্ণ আসামিদের পরিবহনের জন্য এই ভ্যানগুলো ব্যবহার করার কথা আছে।

তত্ত্বাবধায়ক সরকারের শেষ দিকে সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আজ, আগামীকাল এবং পরশুর মধ্যে যুক্তি তর্ক শেষ করতে হবে খালেদা জিয়ার আইনজীবীদের। আর এর আগে তিন কার্যদিবসে যুক্তি উপস্থাপনের সময় আদালতে উপস্থিত থাকবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজও তার আদালতে থাকার কথা আগেই জানিয়েছেন আইনজীবীরা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »