মদ্যপানের পর অসুন্দরীকেও আকর্ষণীয় লাগে?

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

নিউজ ডেস্ক: ম‌‌‌দ্যপানে পুরুষের সৌন্দর্যবাধ লোপ পায়, অসুন্দর নারীকেও পুরুষের কাছে সুন্দর লাগে। যেসব নারী পুরুষের স্বাভাবিকভাবে সঙ্গী হিসেবে পছন্দ নয়। পুরুষের মদ্যপানের পর সেসব নারী আর অপছন্দের কাতারে থাকে না। তখন পুরুষের কেবলই জাগ্রত হয় যৌন উত্তেজনা। নারীর দেহ স্পর্শ আর সঙ্গমের ইচ্ছে কাজ করে প্রবলভাবে।

এমনটাই বলা হচ্ছে আমেরিকার নেবরাস্কা–লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের নতুন এক গবেষণা প্রতিবেদনে। আর এটি প্রকাশ হয় ‘সেক্স রোল’‌ নামে এক পত্রিকায়।

গবেষণার জন্য ২১ থেকে ২৭ বছর বয়সী কলেজ পড়ুয়া যুবকদের ওপর মদের প্রভাব নিয়ে পরীক্ষা চালান গবেষণাকরা। কয়েকজন যুবককে কমলা লেবুর রসের সঙ্গে মদ দেওয়া হয়। যতক্ষণ না তাদের নেশা হচ্ছে তাদের মদ খাওয়ানো হয়। আর কয়েক জনকে মদের গন্ধ দেওয়া পানীয় দেওয়া হয়, যার মধ্যে নামমাত্র অ্যালকোহল ছিল। এই যুবকদের দৃষ্টি যন্ত্র দেওয়া হয়। যেখানে ধরা থাকবে নারীদের কোন অংশের ওপর দৃষ্টি রাখছেন তারা। এরপর সেখানে ৮০ জন কলেজ ছাত্রীকে পার্টির পোশাক পরিয়ে পাঠানো হয়। এসব যুবক ওই নারীদের দেখে বিভিন্নজনে বিভিন্ন মন্তব্য করেন।

মদপানের পরে দেখা যাচ্ছে, নারীদের দেখে পুরুষদের আগের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হয়েছে। আগে যাকে ‘‌মন্দ’, ‘ভালো নয়’ কিংবা ‘চলে’ রেটিং দেওয়া হয়েছে। মদ খাওয়ার পরে তাদেরই ‘‌আকর্ষণীয়’‌ বলে মন্তব্য করেছেন যুবকরা।

মদপানের কারণে পুরুষরা-নারীদের যৌন পণ্য হিসেবেই দেখেন বলে জানিয়েছেন ওই  গবেষক দলের প্রধান সারা গার্ভাইস।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »