রাষ্ট্রপতির আগমন উপলক্ষে কঠোর নিরাপত্তায় ইবি

Feature Image

ইবি প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: দীর্ঘ ১৫ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তন। আগামী ৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে এ সমাবর্তন অনুষ্ঠান। সমাবর্তনে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আচার্য মো: আব্দুল হামিদ। সমাবর্তনে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো ক্যাম্পাস।

সমাবর্তন সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে আইন শৃংঙ্খলা ও নিরাপত্তা উপ-কমিটি গঠন করেছে। বিশ্ব বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুর রহমানকে আহবায়ক করে প্রক্টরিয়াল বডির সকল সদস্যসহ মোট ১৮ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ে সার্বিক নিরাপত্তা দিতে এরই মধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয় চতুর্থ সমাবর্তন ২০১৮ উপলক্ষে বর্তমানে বিশ্ববিদ্যালয় প্রশাসন, প্রক্টরিয়াল বডি, আইন শৃংঙ্খলা বাহিনীর পোষাকধারী, সাদা পোষাকধারী ও গোয়েন্দা সংস্থা ব্যুরো কাজ করে যাচ্ছে। এছাড়া ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বিভিন্ন স্থানে বসানো হচ্ছে হাই পাওয়ারের সিসি ক্যামেরা। সমাবর্তনের এক দুদিন আগে থেকেই রাষ্ট্রপতির বিশেষ নিরাপত্তা বাহিনী (এসএসএফ) কাজ করবে বলে জানা গেছে।

সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান জানান, মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ক্যাম্পাসে যেকোন ধরনের অপ্রিতিকর ঘটনা এড়াতে সার্বক্ষনিক নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সমাবর্তন শেষ না হওয়া পর্যন্ত নিরাপত্তা জোরদার থাকবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »