রাজাপুরে সাংবাদিককে হত্যা চেষ্টা মামলার প্রধান আসামী গ্রেফতার

Feature Image

জেলা প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

রাজাপুর (ঝালকাঠি) থেকে রহিম রেজা: ঝালকাঠির রাজাপুরের উত্তমপুর গ্রামের সাংবাদিক রমজান আলীকে কুপিয়ে হত্যা চেষ্টা মামলার প্রধান আসামী বড়ইয়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের (চল্লিশ কাহনিয়া) বর্তমান মেম্বর মনিরুজ্জামান মনির ওরফে মনির মেম্বর (৪৭) কে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে এএসপি সার্কেল (রাজাপুর-কাঠালিয়া) মোঃ মোজাম্মেল হোসেন রেজা’র নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার উত্তমপুর গ্রামের মামুন মেম্বরের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

এ সময় বড়ইয়া ইউনিয়ন পরিষদের মেম্বর মামুনকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে, পরে তাকে ছেড়ে দেয় পুলিশ। মৃত আতাহার আলীর ছেলে মনির বড়ইয়া ইউনিয়ন যুবদলের সাধারন সম্পাদক। রাজাপুর থানার ওসি শামসুল আরেফিন জানান, গ্রেফতারকৃত মনিরকে বুধবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে, অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। অভিযোগ রয়েছে, মনির মেম্বর বড়ইয়া ইউনিয়ন আ’লীগের এক নেতা ও এক ইউপি সদস্যের শেল্টারে এলাকায় মাদক ব্যবসা, চুরি, দখল বানিজ্য ও লুটপাটের রাজত্ব কায়েম করে আসছিলো। গত ২৭ জুন সকালে ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক মোকাবেলা পত্রিকার নির্বাহি সম্পাদক রমজান আলী বাড়িতে এলে তাকে ও তার ছোট ভাই বরকত বাজার থেকে বাড়ি যাওয়ার পথিমধ্যে ইউপি সদস্য মনিরের নেতেৃত্বে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে কুপিয়ে মাথায় মারাত্মক জখম করে।

এ ঘটনায় রমজান আলীর ভাই অপর ছোট ভাই আরিফ ২৮ জুন বাদী হয়ে মনির মেম্বরসহ ৮ জনের বিরুদ্ধে রাজাপুর থানায় মামলা করেন। পুলিশ এ মামলায় মনিরসহ ৭ জনের বিরুদ্ধে চার্জসীট দিলে সম্প্রতি আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »