কাশ্মীরে পুলিশকেন্দ্রে জঙ্গি হামলা, নিহত ৩

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতশাসিত কাশ্মীর রাজ্যের পুলওয়ামা এলাকার কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ প্রশিক্ষণকেন্দ্রে (সিআরপিএফ) অতর্কিত জঙ্গি হামলা চালিয়েছে। এতে এক জওয়ান নিহত ও অপর তিনজন আহত হয়েছে। হামলাকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধ চলছে।

শনিবার দিনগত মধ্যরাতে কমপক্ষে দু’জন জঙ্গি কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ৩০ কিলোমিটার দূরের লেঠপোরার এই প্রশিক্ষণ কেন্দ্রটিতে অতর্কিতে ঢুকে পড়ে গুলি ও গ্রেনেড হামলা চালায়। এসময় নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত জঙ্গিদের সঙ্গে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর বন্দুকযুদ্ধ চলছিল।

জ্যেষ্ঠ কর্মকর্তাদের বরাত দিয়ে এনডিটিভিসহ একাধিক সংবাদমাধ্যম জানায়, শনিবার দিনগত রাত ২টা ১০ মিনিটে অন্তত দু’জন জঙ্গি কেন্দ্রের সীমানাপ্রাচীরের ভেতর ঢুকে পড়ে অতর্কিতে গুলি ও গ্রেনেড হামলা চালায়। তাতে ঘটনাস্থলেই এক জওয়ান নিহত ও অপর ৩ জওয়ান আহত হন। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার দিনগত মধ্যরাতের এই হামলা সম্পর্কে এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি।

গত আগস্ট মাসেও পুলওয়ামায় সিআরপিএফ-এর ওপর এরকমই এক অতর্কিত হামলা চালিয়েছিল জঙ্গিরা।সে হামলায় নিরাপত্তবাহিনীর ৮জন সদস্য প্রাণ হারান। সেটি ছিল একজন আত্মঘাতী হামলা। নিরাপত্তা বাহিনীর সঙ্গে টানা ১২ ঘণ্টা বন্দুকযুদ্ধের পর তিন হামলাকারীর মৃত্যু হয়।

প্রসঙ্গত, বিরোধপূর্ণ এই রাজ্যটিতে সেনাবাহিনী ও নিরাপত্তা বাহিনীর ওপর জঙ্গিরা প্রায়শই এ ধরনের হামলা চালায়। বেশিরভাগই হামলাই আত্মঘাতী হামলা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »