আ.লীগের নির্বাচনী সফর শুরু ১২ জানুয়ারি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা:  নতুন বছরের সঙ্গে শুরু নির্বাচনী বছরও। ২০১৮-এর ডিসেম্বরেই জাতীয় নির্বাচন অনুষ্ঠান হওয়ার কথা। তৃতীয়বারের মতো জয়ী হতে বদ্ধপরিকর ক্ষমতাসীন আওয়ামী লীগ। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয় নিশ্চিত করাই দলটির মূল লক্ষ্য।

এ লক্ষ্যে নেয়া হচ্ছে নানা পরিকল্পনা। এর মধ্যে প্রধান আকর্ষণ হচ্ছে সারাদেশে সাংগঠনিক সফর। এর জন্য ৩০টি টিমও গঠন করা হয়েছে। এই টিমগুলো এ মাসেই তাদের নির্বাচনী সফর শুরু করবে।

এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানান, নির্বাচনের সময় সরকারের সহায়ক শক্তি হিসেবে কাজ করবে আওয়ামী লীগ। আওয়ামী লীগের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং টানা তৃতীয়বার ক্ষমতায় আসার জন্য যা যা করণীয়, সবই করা হবে। তাই ১২ জানুয়ারি থেকে আওয়ামী লীগ সফর শুরু হচ্ছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ১২ জানুয়ারি থেকে ৩০টি দলে বিভক্ত হয়ে আওয়ামী লীগের শীর্ষপর্যায়ের নেতারা বেরিয়ে পড়বেন সারাদেশ সফরে। এই সময়ে তারা দলের অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে আওয়ামী লীগকে আরো সুসংগঠিত এবং জনগণকে সম্পৃক্ত করতে কাজ করবেন। মানুষের দ্বারে দ্বারে যাবেন। ভোট চাইবেন। বিএনপি-জামায়াতের অপরাজনীতির প্রভাব সম্পর্কেও অবহিত করবেন। দলকে টানা তৃতীয়বার ক্ষমতায় আনাই হলো নতুন বছরের নতুন টার্গেট। বিষয়টি মাথায় রেখেই নতুন বছর পথ চলবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের লক্ষ্য নিরঙ্কুশ বিজয় অর্জন। এ লক্ষ্যেই কাজ করছেন দলের নেতাকর্মীরা। যাতে টানা তৃতীয়বারের মতো আওয়ামী লীগ সরকার গঠন করতে পারে। এরই অংশ হচ্ছে এই সাংগঠনিক সফর। এ লক্ষ্যে এর মধ্যে ৩০টি টিমও গঠন করা হয়ে গেছে। যেগুলোর নেতৃত্বে আছেন দলের সিনিয়র নেতারা। নির্বাচনে বিজয়ী হওয়াই হচ্ছে এখন দলের মূল লক্ষ্য।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »