ভাণ্ডারিয়ায় উৎসব মূখর পরিবেশে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ

Feature Image

ব্যুরো প্রধান, স্বাধীনবাংলা২৪.কম

পিরোজপুর থেকে এস সমদ্দার: পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় সারাদেশের ন্যায় সোমবার সকালে উৎসব মূখর পরিবেশে সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৬২, কিন্ডারগার্টেন ১৩টি ও আনন্দ স্কুল ৪০সহ মোট ২১৫টি স্কুলে মোট ৮৭হাজার ৩৬৫সেট নতুন বই হাতে তুলে দেয়া হয়। মাধ্যমিকে ৩৮টি স্কুলে ১লাখ ৫৬হাজার ৪১০, ৩৯টি মাদ্রাসায় ৭৮হাজার ৫৯৫,ইবতেদায়ীতে ৩৮হাজার ২০০ এবং ভকেশনালে ২হাজার ৮০সেট পাঠ্য বই বিতরণ করা হয়। সকালে মাধ্যমিকে আনুষ্ঠানিক ভাবে স্থানীয় মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বিতরণ উপলক্ষ্যে এক আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুজ্জামান মন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার, ইউএনও ও পৌর প্রশাসক শাহীন আক্তার সুমী, মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মো. মোশারেফ হোসেন মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার, প্রভাষক আ.হালিম হাওলাদার, শিক্ষক আবুয়াল হোসেন প্রমূখ।

এদিকে সরকারি প্রাথমিকে ৬৮নং হাইসংলগ্ন সরকাররি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় সঙ্গীতের পরিবেশন শেষে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের মাঝে পাঠ্য বই বিতরন করা হয়। এসময় উপরোক্ত অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যের মধ্যে অংশনেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফারহানা আফরোজ, পৌর আওয়ামীলীগের সভাপতি স্বপন সিকদার প্রমূখ । পৃথকভাবে বিহারী পাইলট মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন,এ্যাকাডেমিক সুপারভাইজার মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষক শশাঙ্ক শেখর চক্রবর্তী সহ অন্যান্য অতিথিবৃন্দ বিতরণ অনুষ্ঠানে অংশ নেন। অন্যদিকে কুয়াশাচ্ছন্ন সকালে ৬৭নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবে নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে ভিন্ন অয়োজন করা হয় । সেখানে অতিথি বৃন্দের হাত থেকে নতুন বই নিয়ে বাজারে একটি র‌্যলি বের করা হয়।

এতে উপরোক্ত অতিথিরা ছাড়াও স্কুলের প্রধান শিক্ষক মো. আ. রাজ্জাক ,স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা বিআরডিপির সভাপতি গোলাম মোস্তফা জাফরান জোমাদ্দার প্রমূখ। এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন পাঠ্য বই বিতরণ করেন স্ব স্ব প্রতিষ্ঠান কতৃপক্ষ,ম্যানেজিং কমিটির সদস্যগন এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। খোঁজ নিয়ে সংশ্লিষ্ট দপ্তর থেকে জানাগেছে এবছর কোথাও কোন শিক্ষার্থী নতুন বই পাওয়া থেকে বঞ্চিত হয় নাই।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »