মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের ঝেঁটিয়ে বিদায় করতে হবে

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম
ঢাকা: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার তুরিন আফরোজ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য আমাদের আজীবন লড়াই চলবে। যারা এই লড়াইয়ে বিরোধিতা করবে তাদের ঝেঁটিয়ে বাংলাদেশ থেকে বের করে দিতে হবে। মুক্তিযুদ্ধের প্রশ্নে নিরপেক্ষতার সুযোগ নেই।

আজ সকালে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি। এসময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের প্রশ্নে নিরপেক্ষতার সুযোগ নেই। ২৬ মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণার পরে আপনার অবস্থান হয় বাংলাদেশের পক্ষে না হয় পাকিস্থানের পক্ষে। এখানে সুশীল থাকার কোনো সুযোগ নেই।

বিএনপির সঙ্গে জামায়াতের আতাঁত ও মুক্তিযুদ্ধকালীন সময়ে জিয়া পরিবারের সঙ্গে পাকিস্তানিদের ঘনিষ্ঠতার বিষয়টি উল্লেখ করে এর তীব্র নিন্দা জানান তুরিন আফরোজ। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগকে যদি সম্মান করতে হয় তাহলে আমাদের আজীবন লড়াই করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লড়াইকে উদাহরণ হিসেবে তুলে ধরে তিনি বলেন, সত্য প্রতিষ্ঠার জন্য আজীবন লড়াই করা যায়। মাননীয় প্রধানমন্ত্রী সেটা প্রমাণ করেছেন। জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক হালিমা আক্তার লাবন্যর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »