গণতন্ত্র রক্ষা দিবসে বিএনপির কর্মসূচির বিষয়ে সতর্ক থাকার নির্দেশ ড. হাছানের

Feature Image

ঢাকা : আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবসে দেশব্যাপী বিএনপির কর্মসূচির প্রতি সতর্ক দৃষ্টি রাখতে দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের প্রতি নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।
একই সঙ্গে ওই মিছিল থেকে বিএনপি দেশে কোন বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিরোধ করতেও বলা হয়েছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের এক বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মো. আনোয়ার হোসেন, গোলাম রব্বানী চীনু ও মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।
হাছান মাহমুদ বলেন, সমাবেশের অনুমতি না পাওয়া সত্ত্বেও কর্মসূচি ঘোষণার মাধ্যমে বোঝা যাচ্ছে তাঁরা বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টির ছক এঁকেছে। তাই নেতাকর্মীদের সতর্ক দৃষ্টি রাখতে বলা হয়েছে।

তিনি বলেন, ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষে ৬ জানুয়ারি বিকেল ৩টায় রাজধানীর শিল্পকলা একাডেমীতে বিএনপি জামায়াতের অগ্নি সন্ত্রাসের খন্ডচিত্র প্রকাশ করা হবে।

তিনি বলেন, এ উপলক্ষে একই স্থানে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা পরিষদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সরকারের ৪ বছর পূর্তি ১২ জানুয়ারি উন্নয়নের খন্ডচিত্র প্রকাশ ও ১৪ জানুয়ারি সরকারের ৯ বছরের উন্নয়নের ডকুমেন্টারি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

আরো খবর »