নতুন বছরে মনের মত সঙ্গী পাবেন কীভাবে, জেনে নিন

Feature Image

স্বাধীনবাংলা ডেস্ক : সবে মাত্র বছরে প্রথম মাস শুরু। নতুন বছরের সবাইকে নতুন স্বপ্ন ও আশা দিয়ে শুরু করতে হবে। প্রত্যেকটা মানুষের চাওয়া–পাওয়া ভিন্ন ধরনের হলেও মনের মত সঙ্গী পাওয়ার স্বপ্ন সবার মধ্যে থাকে। এই নিয়ে যত ভাবনা মানুষের মধ্যে। ইতিমধ্যে যাদের বন্ধুদের বিয়ে হয়ে গেছে বা প্রেম করছেন তাদের দেখে আপনি মনে মনে দীর্ঘশ্বাস ফেলে ভাবছেন, ওই সময়টা কখন আপনার আসবে? যারা এখনও মনের মত সঙ্গী কিংবা ভালোবাসার মানুষকে খুঁজে পাননি তারা এইভাবে হতাশায় ভুগছেন। আর হতাশায় ভুগতে হবে না। আসুন কিভাবে আপনার বুক ভরা হতাশার অন্ধকারকে দূর করে নিজের মনের মানুষকে খুঁজবেন তার উপায় গুলি জেনে নিন–

  • আপনি পার্ক, বাস,পার্টির মতো কোন ‌জায়গায় একা বসে আছেন। তাহলে সেই সময় নিজের স্মার্টফোনকে কিছু সময়ের জন্য ছুটি দিন। ফোন নিজের পকেটে রেখে আশেপাশে তাকিয়ে দেখুন কাউকে ভাল লাগল কি না। ভাল লাগলে তার দিকে তাকিয়ে মিষ্টি হাসুন। মানুষের সঙ্গে বেশি বেশি করে মেলামেশা করুন। চোখে চোখ রেখে কথা বলুন। এটা আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে।
  • আপনার যেসব বন্ধুরা ইতিমধ্যে বিবাহিত কিংবা প্রেম করছেন তাদের অবসর সময় আপনার সঙ্গে আড্ডা মারতে আহ্বান করুন বা নিজে চলে জান আড্ডা মারতে। তাদের মাধ্যমে আরও নতুন বন্ধুদের সঙ্গে আলাপ করুন। এর থেকেই কোন নতুন বন্ধু পেতে পারেন।
  • আপনার পছন্দের কোন বিষয় নিয়ে কাজ করে এমন সব মানুষদের বা ক্লাবে গ্রুপে যোগাযোগ বাড়ান। আপনার সাধ্যমত তাদের সঙ্গে কাজ করুন এবং ওই কাজের মাধ্যমে অন্যদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করুন। সাংস্কৃতিক কর্মকাণ্ড, খেলাধূলা সহ বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করতে গিয়ে আপনার যোগাযোগ আরও বৃদ্ধি পাবে।
  • সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক সময় অপরিচিত অনেকে বন্ধু হওয়ার অনুরোধ পাঠায়। বেছে বেছে বন্ধুত্বের আহ্বান গ্রহণ করুন। এরপর ঘণ্টার পর ঘণ্টা তার সঙ্গে চ্যাটিং করে সময় নষ্ট করবেন না। সোশ্যাল মিডিয়া নিয়ে অভিজ্ঞ কারও সাহায্য নিয়ে অপরিচিত বন্ধুর সঙ্গে সোজাসুজি আলাপচারিতায় এগিয়ে যেতে পারেন। অবশ্য সবদিক নজর রাখবেন।

আরো খবর »