মন্ত্রিসভার বৈঠকে অংশ নেননি নতুন ৩ সদস্য

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেও দায়িত্ব বন্টন না হওয়া আজ বুধবারের মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত থাকতে পারেননি নতুন তিন মন্ত্রী। তবে আগে প্রতিমন্ত্রী থাকা নারায়ণ চন্দ্র চন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে, নারায়ণ চন্দ্র চন্দ আগে থেকেই মন্ত্রিসভায় সদস্য ছিলেন। তার শুধুমাত্র পদন্নতি হয়েছে। তাই তিনি বৈঠকে ছিলেন।

বাকি তিন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীকে এখনও মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়নি। তাদের মন্ত্রণালয় বন্টনের গেজেট প্রকাশ হলেও তারা সভায় যোগ দিতে পারবেন।

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে তিন মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, মোস্তফা জব্বার ও শাহজাহান কামালকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। প্রতিমন্ত্রী হিসেবে কাজী কেরামত আলীকেও শপথবাক্য পাঠ করান তিনি।

নতুনদের মধ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস- বেবিস সভাপতি মোস্তফা জব্বার নির্বাচিত সাংসদ না হওয়ায় তাকে টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী করা হয়।

আগে থেকে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা নারায়ণ চন্দ্র চন্দকে পূর্ণমন্ত্রী করা হয়। তিনি বর্তমান সরকারের প্রথম থেকেই মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন।

গত ১৭ ডিসেম্বর ওই মন্ত্রণালয়ের মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে ১৭ ডিসেম্বরের পর থেকে পদটি ফাঁকা ছিল।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »