খালেদা জিয়া বেকসুর খালাস পাবেন

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম
ঢাকা: বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কোনোভাবেই সাজা দেয়া যাবে না। তিনি এ মামলায় বেকসুর খালাস পাবেন।’

বুধবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে ৬ষ্ঠ দিনের মতো যুক্তি উপস্থাপন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। এদিন খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

মওদুদ বলেন, ‘মামলাটিতে যারা জালিয়াতি করে মিথ্যা সাক্ষী দিয়েছেন তাদের বিরুদ্ধেই মামলা করা উচিত। আমরা এ সংক্রান্ত একটি আবেদন আদালতকে দেব। পুরো মামলাটি কাল্পনিক। ঘঁষা-মাজার উপর নির্ভর করে মামলাটি দাঁড় করানো হয়েছে। মামলার মূল নথি পাওয়া যায়নি। সেখানে তারা নতুন করে কাগজ তৈরি করেছেন। মামলাটি ভুয়া।’

এদিন বেলা ১১টা ৩৮ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে উপস্থিত হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরপর বেলা ১১ টা ৪৩ মিনিটে তার আইনজীবী ৬ষ্ঠ দিনের মতো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় তার পক্ষে উপস্থাপন শুরু করেন।

এর আগে গত ২৮ ডিসেম্বর পঞ্চম দিনের মতো খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবীরা। যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আদালতের বিচারক ড. আখতারুজ্জামান পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য ৩ ও ৪ জানুয়ারি দিন ধার্য করেন। এদিন খালেদার পক্ষে খন্দকার মাহবুব হোসেন যুক্তি উপস্থাপন শুরু করেন। তার যুক্তি উপস্থাপন শেষে এ জে মোহাম্মদ আলী খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন। তবে তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য ৩ ও ৪ জানুয়ারি দিন ধার্য করেন।

অপরদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপনের জন্য একই দিন ধার্য করেন আদালত।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »