ইবি শিক্ষকের বিরুদ্ধে আদালতের সমন জারি

Feature Image

ইবি প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষকের বিরুদ্ধে ১৫ লক্ষ টাকা আতœসা তের অভিযোগে আদালত সমন জারি করেছেন। রুহুল আমিন নামের ওই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক।

গত ১ জানুয়ারী কুষ্টিয়া জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাসুদ-উজ জামান ওই শিক্ষকের বিরুদ্ধে সমন জারি করেন বলে জানা গেছে।

আদালত সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শরিফুল ইসলাম নামে এক সাবেক শিক্ষার্থীর নিকট থেকে চাকরি দেওয়ার নামে গত বছরের ১ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই রুহুল আমিনকে ১৫ লাখ টাকা দেন। কিন্তু চাকরি দিতে ব্যর্থ হন ওই শিক্ষক। বিষয়টি জানাজানি হলে গত বছরের ১২ অক্টোবর অগ্রণী ব্যাংক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় (হিসাব নং ১০৭১৫) ১৫ লাখ টাকার একটি চেক দেন রুহুল আমিন। ৩১ অক্টোবর ব্যাংকে ওই চেক নিয়ে যাওয়া হয়। কিন্তু ওই অ্যাকাউন্টে কোনো অর্থ নেই বলে জানায় ব্যাংক কতৃপক্ষ। ব্যাংক কতৃপক্ষ আরো জানায় যে চেকটি ডিজঅনার হয়েছে।

এ ঘটনায় রুহুল আমিনের বিরুদ্ধে বাদী হয়ে কুষ্টিয়া বিচারিক আদালতে মামলা দয়ের করেন ওই শিক্ষার্থী। আদালতের বিচারক মোহাম্মদ মাসুদ-উজ জামান মামলাটি আমলে নিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে সমন জারি করেন।

এ বিষয়ে সহকারী অধ্যাপক রুহুল আমিন বলেন, ‘আমার নামে মামলা হয়েছে শুনেছি। শরিফুল নামের যে ছাত্র অভিযোগ করছেন তাঁকে আমি চিনি না। তিনি অন্যের দ্বারা প্রভাবিত হয়ে উদ্দেশ্যমূলকভাবে আমাকে হেয় করার জন্য এসব কাজ করছেন।’

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »