মুখোমুখি মাশরাফি-সাকিব, জয় হবে কার?

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক:  ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে। ঘরের মাটিতে আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া সিরিজের জন্য ব্যাপক প্রস্তুতি চলছে টাইগার শিবিরে। এরইমধ্যে শুরু হয়ে গেছে ক্যাম্প। আর নিজের প্রস্তুতিটা পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করার জন্য আজ (৬ জানুয়ারি) এবং আগামী ৯ জানুয়ারি দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

লাল দল এবং সবুজ দলে ভাগ হয়ে নিজেদের মধ্যে খেলা হবে দিবা-রাত্রির ম্যাচ দু’টি। যেখানে লাল দলের নেতৃত্বে থাকছেন টাইগারদের টেস্ট এবং টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান এবং সবুজ দলের নেতৃত্ব দেবেন খোদ ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

প্রস্তুতি ম্যাচে ভালো করে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে জায়গা করে নেবার সুযোগ থাকছে নতুনদের। যদিও এ সম্ভাবনা কম বলেই জানিয়েছেন সিরিজে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজন।

তবে হতাশার খবরও আছে। প্রস্তুতি ম্যাচের কোনো দলেই জায়গা হয়নি অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের। যদিও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ত্রিদেশীয় সিরিজের দলে সুযোগ পাবার সম্ভাবনা আছে সৈকতের।

এছাড়াও স্কোয়াডে রাখা হয়নি শফিউল ইসলাম, মুমিনুল হক, শুভাশিস রায়, সাদমান ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, তাইজুল ইসলাম এবং মেহেদী হাসানকে। এরা সবাই আগামী ৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিসিএলের প্রথম রাউন্ডে খেলতে পারবে।

লাল দল: তামিম ইকবাল, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আরিফুল হক, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, রুবেল হোসেন এবং আবুল হাসান রাজু।

সবুজ দল: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাইফ উদ্দিন, আবু জায়েদ রাহী, মোস্তাফিজুর রহাম এবং নাজমুল ইসলাম অপু।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »