দু’দিনের সফরে কুষ্টিয়া এসেছেন রাষ্ট্রপতি

Feature Image

দুইদিনের সফরে এসেছে ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সঙ্গে নিয়ে এসেছেন স্ত্রী মিসেস রাশিদা খানম, ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এবং মেয়ে মিসেস স্বর্ণা হামিদকে। তারা কুষ্টিয়া সার্কিট হাউসে রাত যাপন করবেন।

সফরের প্রথমদিন আজ শনিবার বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত শিলাইদহ কুঠিবাড়ি পরিদর্শন করেন।

এ সময় তিনি কুঠিবাড়ি প্রাঙ্গণে একটি বকুল গাছের চারা রোপণ করেন। কুঠিবাড়ি পরিদর্শন শেষে বিকাল সাড়ে ৪টায় সার্কিট হাউসে যান।

সন্ধ্যা ৬টায় তিনি লালন একাডেমি পরিদর্শন করেন। রাত ৮টায় সার্কিট হাউসে তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পেশাজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

কাল রোববার সাড়ে ১২টায় রাষ্ট্রপতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনে যোগ দেবেন। সমাবর্তনে প্রায় ১০ হাজার শিক্ষার্থীর হাতে সনদ তুলে দেয়া হবে। তিনি শিক্ষার্থীদের হাতে গোল্ডমেডেলও তুলে দেবেন।

এদিকে সমাবর্তনকে ঘিরে যেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রস্তুতির শেষ নেই। এরই মধ্যে প্রস্তুতিরও প্রায় শেষ প্রান্তে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। সমাবর্তনে যোগ দেয়ার সময় তিনি শেখ রাসেল ও দেশরত্ন শেখ হাসিনা হলের উদ্বোধন ছাড়াও বঙ্গবন্ধু ম্যুরাল ও দৃষ্টিনন্দন ফোয়ারা উদ্বোধন করবেন।

এদিকে রাষ্ট্রপতির কুষ্টিয়া সফর উপলক্ষে জেলাজুড়ে সাজ সাজ রব লক্ষ্য করা যাচ্ছে। তৈরি করা হচ্ছে তোরণ, ব্যানার, ফেস্টুন। এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ও সাজছে রংতুলির আঁচড়ে।

কুষ্টিয়া জেলা প্রশাসন এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

আরো খবর »