সিনেমার মতো বাস্তবেও অসম প্রেমের গল্প

Feature Image

 

আর্থ-সামাজিক ক্ষেত্রে অনেকটাই আলাদা। একদিকে অত্যন্ত সাধারণ একজন। আরেকজন হয়ত সেলিব্রিটি। প্রেম অবশ্য এতকিছু বোঝে না। অবাস্তব হলেও আস্কারা দেয় আবেগকে। ঠিক সিনেমায় যেমন হয়। সিনেমায় এইসব প্রেমের মিষ্টি পরিণতি হলেও বাস্তবে হয় কি? একতরফা জেনেও কেন এই প্রেম? কেন বামন হয়ে চাঁদে হাত দেওয়া? মানসিক বিকার না কি সেলিব্রিটিদের প্রতি তীব্র মোহ?

ভালবাসায় না কি অন্ধ হয়ে যায় মানুষ? জাত-পাত-ধর্ম-বয়স কোনও কিছুই মানে না প্রেম। আর্থ-সামাজিক ক্ষেত্রে বিস্তর ফারাককেও হেলায় উড়িয়ে দেয় প্রেম। শত বাধা টপকে খুঁজে নেয় পরিণতিও। ঠিক চিত্রনাট্যে যেমন হয়। স্বপ্নের মানুষকে কাছে পাওয়ার গল্প সাজান পরিচালকেরা।

কিন্তু শুধুই কি সিনেমায়? বাস্তবেও একাধিকবার দেখা গিয়েছে এই অসম প্রেম। নামীদামী মানুষের প্রতি তীব্র মোহ বা আবেগ চেপে রাখতে পারেননি তাঁরা। একতরফা প্রেম হলেও মনের ভাষা মুখে আনতে দেরি করেননি।

-রাহুল গান্ধিকে বিেয়র ইচ্ছেপ্রকাশ করেন এলাহাবাদের এক মহিলা। নিজেকে কংগ্রেস সেবা দলের কর্মী বলে দাবি করেন তিনি। তাঁর আরও দাবি ছিল, রাহুল গান্ধি না কি সামনে না হলেও স্বপ্নে তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছেন।

– ক্রিকেটার জাহির খানকে দর্শক গ্যালারি থেকে প্ল্যাকার্ডে আই লাভ ইউ লিখে প্রেম নিবেদন করেন এক তরুণী। মহিলা ফ্যানের মন রাখতে পালটা ফ্লাইং কিস ছুড়ে েদন জাহিরও। গ্যালারিতে তখন লজ্জায় মুখ ঢাকছেন তরুণী।

-ইডেনে মহেন্দ্র সিং ধোনিকে জড়িয়ে ধরে চুম্বন করেন বহরমপুরের এক তরুণী। শুধুমাত্র ধোনিকে দেখার জন্যই তিনি বহরমপুর থেকে আসেন। ধোনি চলে যাওয়ার পরে কান্নায় ভেঙে পড়েন তিনি। এমনকী, ধোনির সম্মতি থাকলে তাঁকে বিয়েও করতে চান বলে জানান তরুণী।

তবে অসম প্রেমের পরিণতিও কিন্তু দেখা গিয়েছে বাস্তব জীবনে।কলকাতায় একটি নামী হোটেলে রিসেপসনিস্ট ছিলেন সাক্ষী। মহেন্দ্র সিং ধোনি তখন ভারতের ক্রিকেট অধিনায়ক। হোটেলে এসেই সাক্ষীকে ভাল লাগে ধোনির। প্রেম পরিণতি পেতে বেশি সময় লাগেনি।

তবে বাস্তব জীবনে মুদ্রার উলটো পিঠের ছবিটাই বেশি। সচিন কন্যা সারার প্রেমে হাবুডুবু পূর্ব মেদিনীপুরের মহিষাদলের যুবক দেবকুমার মাইতি। মুম্বইয়ে এক পরিচিতের কাছ থেকে নম্বর জোগাড় করে ফোনও করে সে। সারাকে বিয়ের জন্য বাবা-মায়ের সঙ্গে অশান্তিও করে যুবক।

এখানেই প্রশ্ন, পরিণতি অবাস্তব জেনেও কেন এই প্রেমে পড়া? মানসিক বিকারই কি এই উন্মাদনার জন্য দায়ী? কেন ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখা? কেনই বা বামন হয়ে চাঁদে হাত দেওয়া? ঠিক সিনেমায় যেমন হয়…

আরো খবর »