হাড়কাঁপানো প্রচন্ড শীতে কাঁপছে উত্তরের জেলা জয়পুরহাট

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

জয়পুরহাট  থেকে মিজানুর রহমান মিন্টু: হাড়কাঁপানো প্রচন্ড শীতে কাঁপছে উত্তরের জেলা জয়পুরহাট। দিন ভর দেখা মিলছেনা সুর্যের আলোর। ছিন্নমুল আর খেটে খাওয়া মানুষ পরেছে চরম দুর্ভোগে। হাসপাতাল গুলোতে বাড়ছে শীত জনিত রুগীর সংখ্যা। জেলায় কয়েক দিনের তাপমাত্রা উঠানামা করছে ৭ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

কনকনে ও তীব্র শৈত্য প্রবাহ আর দিনভর সুর্যের আলো না থাকায় হাড়কাঁপানো প্রচন্ড শীতে গরম কাপড়ের অভাবে চরম দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ছিন্নমুল আর শ্রমজীবি মানুষ। প্রচন্ড শীত অনুভুত হওয়ায় জনজীবন হয়ে পড়েছে স্থবির। জরুরী কাজ ছাড়া ঘর ছেড়ে বের হচ্ছেনা সাধারন মানুষ।

শীতের কারনে হাসপাতালে বাড়ছে শিশু ও বয়স্ক সহ ঠান্ডা জনিত রুগীর সংখ্যা। শিশু ও বয়স্কদের ঠান্ডা এড়িয়ে চলার পরামর্শ দিলেন জেলা সিভিল সার্জন। তবে শীত জনিত রোগ মোকাবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ জেলা আধুনিক হাসপাতালে পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে বলেও জানালেন তিনি।

এ দিকে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় শহরের হকার্স মার্কেটে, বিশেষ করে রেললাইনের পাশ দিয়ে বসা পুরনো শীত বস্ত্রের দোকান গুলোতে এখন নি¤œ ও মধ্যবিত্ত পরিবারের নানান বয়সী নারী ও পুরুষ ক্রেতাদের উপছে পড়া ভিড়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »