এক্টিনো কানাডা বাংলাদেশ এর বিশেষ সভা

Feature Image

 

এক্টিনো কানাডা বাংলাদেশ এর একটি বিশেষ সভা গত শনিবার (০৬/০১/২০১৮ ইং) বিকাল ৪ টায় ঢাকার পল্টন মোড় ট্রপিকানা টাওয়ারে অনুষ্ঠিত হয়। সভায় কানাডা থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সভাপতিত্ব করেন যুগ্ম -সচিব জনাব এ এইচ এম শফিকুজ্জামান। কানাডা থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ডঃ ইসমেত আরা সকল সদস্যগণের সঙ্গে মতবিনিময় করেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মোহাম্মদ নেসারুল করিম। তিনি এক্টিনো কানাডা বাংলাদেশ এর উদ্দেশ্য, লক্ষ্য, স্বপ্ন এবং এর গঠনতন্ত্র ও ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা বিষয়ক বিস্তারিত বক্তব্য প্রজেকশনের মাধ্যমে উপস্থাপন করেন।

এক্টিনো ও ডঃ ইসমেত আরা এর গবেষণা বিষয়ক পর্যালোচনামূলক প্রেজেন্টেশন উপস্থাপন করেন জনাব, আলি হুসাইন।

এক্টিনো কানাডা বাংলাদেশ, একটি বহুমাত্রিক সেচ্ছাসেবী সংগঠন হিসাবে বাংলাদেশ সহ বিশ্বের মাটি, পানি,জলবায়ু, পরিবেশ সহ মানবিক প্রসঙ্গের যাবতীয় বিষয় নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করার প্রাথমিক প্রক্রিয়া শুরু করেছে। এরই ধারাবাহিকতায় বিগত সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক গঠনতন্ত্র প্রণয়নের জন্যে গঠিত সাব-কমিটি এক্টিনো কানাডা বাংলাদেশ এর জন্যে সময়পোযোগী একটি গঠনতন্ত্র সভার সভাপতি যুগ্ম -সচিব জনাব এ এইচ এম শফিকুজ্জামান এর নিকট হস্তান্তর করেন।

সভায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত টিম মেম্বার গণ তাঁদের মূল্যবান মতামত উপস্থাপন করে এক্টিনো’র কার্যক্রমকে ত্বরান্বিত করার প্রত্যশা ব্যক্ত করেন।

সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, নাজমুল তপন, এ এফ এম সাঈদ অপু , লুৎফর রহমান, শরীফ মোঃ মাসুম, শহীদুল্লাহ প্রিন্স, ফরহাদ কবির, অধ্যাপক হাসানুজ্জামান, আনিসুর রহমান আনিস, আকিবুর রহমান ইকবাল, অধ্যাপক শামিম,সাংবাদিক সাজেদ রোমেল,এড.সুলতানজামান খান, আসাদুজ্জামান কবির, আব্দুর রাজ্জাক, জাবেদুল ইসলাম, মাকসুদুর রহমান, তাহমিনা হুসেইন বিনতে, শফিকুল ইসলাম তরফদার, প্রমুখ।

আরো খবর »