দৌলতপুরে মেলা নিয়ে বিরোধ দুই গ্রুপের মুখোমুখি রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ  মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার তালুকনগর কলেজ মাঠে ১৫ জানুয়ারী থেকে মরহুম আজাহার আলী বয়াতির বাৎসরিক ওরশ উপলক্ষে ১৫ দিন ব্যাপি মেলা বসবে। মেলা পরিচালনা কমিটি নিয়ে বিরোধকে কেন্দ্র করে ঐ গ্রামের মানুষ দুই ভাগে বিভক্ত হয়ে পড়ায় টানটান উত্তেজনা রক্তক্ষয়ী সংঘর্ষ ও আইন শৃংখলা অবনতির আশংকা রয়েছে ।এদিকে মঙ্গলবার মেলা পরিচালনা ও মাজার কমিটির সভাপতি মনির হোসেন ফারুক মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কোর্টে শান্তি শৃংখলা বজায় রাখতে ১৪৪ ধারার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে । অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কোর্টের পিটিশন মামলা নং-২২ ,তাং -৯-০১-১৬ ইং ।

মেলা পরিচালনা ও মাজার কমিটির সভাপতি মনির হোসেন ফারুক জানান-প্রতি বছরের ন্যায় এবছর মেলা পরিচালনার জন্য আমি গত ২২ ডিসেম্বর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর অনুমতি পাওয়ার জন্য আবেদন করি । কিন্তু হটাৎ করে আজম খান নামের এক ব্যক্তি নিজেকে সভাপতি হিসাবে পাল্টা আরো একটি আবেদন করলে এলাকার গ্রামের লোকজনের মধ্যে ক্ষোভের সৃস্টি হয় । বিগত ৪/৫ বছর ধরে আমি তালুক নগর মরহুম আজাহার আলী বয়াতির বাৎসরিক মেলা পরিচালনার করে আসছি । সরকারী ভাবে কোন অনুমতি ছাড়াই মেলার প্রস্তুতি দোকাও স্টল বরাদ্দ দিয়ে চাদা আদায় করছে । বাধ্য হয়ে আমি বাদী হয়ে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কোর্টে শান্তি শৃংখলা বজায় রাখতে ১৪৪ ধারার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ।
এবিষয়ে আজম খান জানান-আমি মরহুম আজাহার আলী বয়াতির বাৎসরিক মেলা পরিচালনার জন্য পুলিশ সুপারের বরাবরে আবেদন করেছি । মেলা পরিচলনার অনুমতি দেওয়ার জন্য আমার আবেদনে স্থানীয় সংসদ সদস্য সুপারিশ করেছে । অনুমতি পেলে মেলা অনষ্ঠিত হবে ।

এবিষয়ে দৌলতপুর থানা অফিসার ইনচার্জ ( ওসি) রকিবুজ্জামান জানান- তালুক নগর মরহুম আজাহার আলী বয়াতির বাৎসরিক মেলা পরিচালনার জন্য দুই গ্রæপ পুলিশ সুপার মহোদয় বরাবর আবেদন করলে লোকাল থানার মতামত লাগে । সরেজমিনে গিয়ে স্থানীয় লোকজনের সাথে কথা বলে দেখা গেছে স্থানীয় দুই গ্রæপ মুখোমুখি অবস্থান নিয়ে মেলা পরিচালনা করতে চান ।

 

ঐস্থানে মেলাকে কেন্দ্র করে আইন শৃংখলা বিঘœত ও সংঘর্ষের আশংকা রয়েছে মর্মে আমি প্রতিবেদন ও মতামত পাঠিয়ে দিয়েছি । মেলা পরিচালনার জন্য অনুমতি দিবে কিনা সেটা পুলিশ সুপার মহোদয়ের বলতে পারবে । এদিকে মঙ্গল বার বিকালে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে ১৪৪ ধারা জারি ও শান্তি শৃংখলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য দৌলতপুর থানাকেনির্দেশ দিয়েছেন ।####

আরো খবর »