কুমারখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩দিন ব্যপী উন্নয়নমেলা

Feature Image

এবারই সুবৃহৎ কলেবরে কুমারখালী উপজেরা প্রশাসনের আয়োজনে ৭৩টি স্টলের সমন্বয়ে নান্দনিক গেট সহ উন্নয়ন মেলা উদ্বোধন হবে আগামীকাল সকাল ১০টায় । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উন্নয়ন মেলা-২০১৮ আনুষ্ঠানিক উদ্বোধন (অনুষ্ঠানটি বিটিভির মাধ্যমে গণভবন হতে সরাসরি সম্প্রচার বড় পর্দায় প্রদর্শন)_একযোগে সারাদেশে এই উন্নয়ন মেলা উদ্বোধন করবেন। তার আগে সকাল ৯-৩০ মিনিটে বর্ণাঢ্য শোভাযাত্রা হবে কুমারখালী পাবলিক লাইব্রেরী থেকে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হবে। বিকাল ৩টায় আলোচনা সভা : রূপকল্প ২০২১ ও ২০৪১ উন্নয়নের মহাসড়কে বঙ্গবন্ধুর বাংলাদেশ শীর্ষক বক্তব্য। বিকাল ৪টা থেকে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ কর্তৃক উন্নয়ন কার্যক্রম সংক্রান্ত পাওয়ার পয়েণ্টে প্রেজেন্টেশন। সন্ধ্যা ৬টা থেকে গম্ভীরা পরিবেশন এবং উপজেলা শিল্পকলা একাডেমি কুমারখালীর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের ২য় দিন ১২ জানুয়ারী বিকাল ২-৩০মিনিট থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ, রচনা প্রতিযোগিতা ও রিয়েলিটি শো।

 

বিকাল ৩টায় আলোচনা : শেখ হাসিনার দর্শন বাংলাদেশের উন্নয়ন। বিকাল ৪টা থেকে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ কর্তৃক উন্নয়ন কার্যক্রম সংক্রান্ত পাওয়ার পয়েণ্টে প্রেজেন্টেশন। সন্ধ্যা ৬টা থেকে উপজেলা শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে একুশে সাংস্কৃতিক সংগঠন ও সংগীত বিদ্যালয়ের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কুমারখালীর কবিরা সাহিত্য শিল্পকুটির পরিবেশন করবে কবিতাপাঠ। । অনুষ্ঠানের শেষ দিন ১৩ জানুয়ারী বেলা সাড়ে বারোটা থেকে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ কর্তৃক উন্নয়ন কার্যক্রম সংক্রান্ত পাওয়ার পয়েণ্টে প্রেজেন্টেশন। বিকাল ৫টায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সন্ধ্যা ৬টা থেকে উপজেলা শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে উপজেলা শিল্পকলা একাডেমি ও লালন একাডেমি কুমারখালীর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সাহিত্য শিল্পকুটির পরিবেশনায় কুমারখালীর কবিদের কবিতাপাঠ।

এবারের উন্নয়মেলা অনেক সুন্দর, সুবৃহৎ পরিসর আর নান্দনিক গেট সহ সাজসজ্জায় ভরপুর। আনন্দ বিনোদনের সাথে উন্নয়নের অন্বয় হতে চলে আসুন আগামী ১১ জানুয়ারী থেকে ১৩ জানুয়ারী টানা তিন দিন পর্যন্ত চলবে এই মেলা। এই মেলায় সকল শ্রেণীর মানুষকে আমন্ত্রণ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীনুজ্জামান। তিনি জানান, এবারের মেলায় নিরাপত্তার জন্য সিি ক্যামেরার পাশাপাশি ব্যাপক নিরাপত্তার আয়োজন করা হয়েছে যাতে দর্শনার্থীরা আরো নির্বিঘ্নে মেলা উপভোগ করতে পারে।

আরো খবর »