ভবন ধসিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল জঙ্গিদের

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ফ্ল্যাটের চুলার গ্যাস পুরোপুরি জ্বালিয়ে দিয়ে তার ওপর গ্রেনেড রেখে গোটা ছয় তলা বাড়ি ধসানোর পরিকল্পনা করে রাজধানীর তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ায় নিহত তিন জঙ্গি। তবে র‌্যাবের অভিযানের মুখে তাদের সে অপচেষ্টা ব্যর্থ হয়েছে। অভিযানকালে র‌্যাবের ওপর গুলি-গ্রেনেড ছোড়ার পাল্টা জবাবে তারা নিহত হয়েছে।

পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানা ‘রুবী ভিলা’ পরিদর্শনের পর শুক্রবার  সকালে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। তিনি জানান, র‌্যাবের অভিযানের পর ছয় তলা ভবনটির পঞ্চম তলার ‘আস্তানা’য় ৩ জনের মরদেহ পাওয়া গেছে।

বৃহস্পতিবার  দিনগত মধ্যরাতের পর প্রধানমন্ত্রীর কার্যালয় ও এমপি হোস্টেলের ঠিক পেছনে ১৩/১ রুবী ভিলায় ‘জঙ্গি আস্তানা’র সন্ধান পেয়ে অভিযানে নামেন র‌্যাব সদস্যরা। সকাল পর্যন্ত অভিযানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন র‌্যাব ডিজি।

তিনি ১০টার দিকে সাংবাদিকদের বলেন, আস্তানায় একাধিক সুইসাইডাল ভেস্ট, মরদেহের পাশে পিস্তল, বিস্ফোরক, অবিস্ফোরিত ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ও কিছু বাল্ব পাওয়া গেছে। অভিযানকালে তারা আমাদের র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি-গ্রেনেড ছোড়ে। আমরা দেখেছি ওই ফ্ল্যাটের চুলার গ্যাস পুরোপুরি ছেড়ে দিয়ে তার ওপর গ্রেনেড রেখে বিস্ফোরণ ঘটিয়ে গোটা ভবন ধসিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল জঙ্গিরা।

র‌্যাব ডিজি জানান, অভিযানস্থলে এরইমধ্যে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ শেষ করেছে। তারা এখন ক্রাইম সিন ইউনিটকে আসার অনুরোধ করেছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »