পুলিশকে ডাকাতির সতর্ক বার্তা দিয়ে থানার পাশেই দধর্ষ ডাকাতি

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ঝালকাঠি থেকে নজরুল ইসলাম:  ঝালকাঠির রাজাপুর থানার সামনেই প্রবাসির ঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ডাকাতির ঘটনায় জেলা জুরে ব্যাপক চাঞ্চল্যর সৃষ্ঠি হয়েছে।থানার পাশেই ডাকবাংলোর মোড়ে শুক্রবার দিবাগত রাতে প্রায় দু‘ঘন্টা ব্যাপি ডাকাত দল ঐ বাড়ির সবাইকে বেঁধে রেখে লুটপাট চালায়। খবর পেয়ে শনিবার সকালে পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ঘটনায় উপজেলা জুড়ে আতংক বিরাজ করছে। রাজাপুরের সাধারণ মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে থানার সামনেই ডাকাতি হলে গ্রামের নিরাপত্তা কে দিবে।

প্রবাশী মোসলেম আলী জানায়, রাত ২টা নাগাদ ৫-৭ জনের একটি ডাকাত দল পাকা দালান ঘরের পেছনের দরজা ভেঙ্গে প্রবেশ করে। ঘরে থাকা গৃহকর্তা, তাঁর স্ত্রী ও ছেলেকে বেঁধে রেখে দু‘ঘন্টা ব্যাপি লুটপাট চালায় ডাকাতরা। এ সময় নগদ ৫ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্নালংকার সহ মূল্যবান মালামাল নিয়ে যায় ডাকাত দল।

অপরদিকে পুলিশের একটি সূত্র জানায়, শুক্রবার বরিশাল র‌্যাব-৮ এর পরিচয়ে মুঠোফোনে রাজাপুর থানা পুলিশকে ডাকাতের বিষয়ে সতর্ক বার্তা দেয়। এমন সংবাদের ভিত্তিতে রাজাপুর থানা পুলিশ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ও স্বর্ন ব্যবসায়ীদের বিষয়টি জানায় ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিদের মাধ্যমে গ্রামবাসীদের সতর্ক করে। ফলে গ্রামবাসী মসজিদের মাইক থেকে ডাকাতের বিষয়ে সতর্ক বার্তা দিলে গ্রামবাসী সতর্কতা অবলম্বন করে। এই সুজোগে ডাকাত দল উপজেলা সদরে এই ঘটনা ঘটায়।

এ ব্যাপারে বরিশাল র‌্যাব ৮ এর সিও (০১৭৭৭৭১০৮৫৫) নাম্বারে একধিকবার ফোন দিলে ফোন রিসিভ করেন নি তিনি।
এদিকে রাজাপুর থানার ওসি ডাকাতির ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, ডাকাতির ঘটনায় এখনও লিখিত অভিযোগ পাইনি।তবে ডাকাতির সাথে জড়িতদের গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারের চেষ্টা অব্যহত আছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »