মার্কিন চাপের বিরুদ্ধে রুখে দাঁড়ান

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

আর্ন্তজাতিক ডেস্ক:  যুক্তরাষ্ট্রের চাপের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার ইমরান খান। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের পাকিস্তানবিদ্বেষী নীতির সমালোচনাও করেছেনতিনি।

রোববার ইসলামাবাদে এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

সন্ত্রাসবাদের ব্যাপারে আমেরিকার দ্বৈতনীতির তীব্র সমালোচনা করে ইমরান বলেন, আর্থিক সাহায্য পাওয়ার আশায় সন্ত্রাসবিরোধী যুদ্ধে জড়ানোই পাকিস্তানের ভুল হয়েছে। তবে তিনি দাবি করেন, সন্ত্রাসবাদের সঙ্গে পাকিস্তানের কোনো সম্পর্ক নেই।

সাবেক এ ক্রিকেটার বলেন, আর্থিক সহায়তা পাওয়ার বিনিময়ে পাকিস্তান যে যুদ্ধ শুরু করেছিল, তার ফলে ৭০ হাজার মানুষের প্রাণহানি হয়েছে।

তেহরিক-ই-ইনসাফ পার্টির নেতা ইমরান খান এর আগে পাকিস্তানকে মার্কিন বলয় থেকে বেরিয়ে এসে চীন, রাশিয়া ও ইরানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের আহ্বান জানিয়েছিলেন।

২০১৭ সালের আগস্ট মাসে ট্রাম্প পাকিস্তানকে আফগানিস্তানে তৎপর সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক বলে অভিহিত করেন, যা ছিল ইসলামাবাদের জন্য অবমাননাকর। একই অভিযোগে সম্প্রতি পাকিস্তানকে দেয়া আর্থিক সাহায্যের একাংশ বন্ধ করে দিয়েছে ট্রাম্প প্রশাসন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »