রাজার লড়াইও থামল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক:  দলীয় ১৩১ রানে ষষ্ঠ উইকেট হারালো জিম্বাবুয়ে। ব্যক্তিগত হাফ সেঞ্চুরি করার পর রান আউট হয়ে ফিরে গেলেন সিকান্দার রাজা। ইনিংসের ৪০তম ওভারের প্রথম বলে রান আউট হন তিনি। সিকান্দার রাজা করেছেন ৫২ রান। ওয়ানডে ক্রিকেটে এটি তার নবম অর্ধশত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৪০.১ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৩৬ রান।

মিরপুরে আজ বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাট করছে জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান। ওভারের দ্বিতীয় ডেলিভারিটি ওয়াইড ছিল। ওই বলে স্ট্যাম্পিং হন সলোমন মায়ার। কোনও রান না করেই ফিরে যান তিনি। তৃতীয় বলে সাব্বির রহমানের হাতে ধরা পড়েন শন আরভিন। তিনিও কোনও রান না করে ফিরে যান।

সাকিবের জোড়া আঘাতের পর আঘাত হানেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। ইনিংসের সপ্তম ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে হ্যামিলটন মাসাকাদজাকে ফিরিয়ে দেন তিনি। ২৪ বল খেলে ১৫ রান করেন মাসাকাদজা।

ইনিংসের ১৭তম ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে ব্রেন্ডন টেইলরকে ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান। টেইলর করেন ২৪ রান। ২৬তম ওভারে সাব্বির রহমানের হাতে ক্যাচ বানিয়ে ম্যালকম ওয়ালারকে সাজঘরে ফেরান স্পিনার সানজামুল ইসলাম।

বাংলাদেশ আজ তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে। তিন পেসার হলেন মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান। স্পেশাল স্পিনার হিসাবে একাদশে রাখা হয়েছে সানজামুল ইসলামকে। ২০১৫ সালের আইসিসি বিশ্বকাপের পর আজ প্রথমবারের মতো ওয়ানডে ক্রিকেট খেলতে নেমেছেন ওপেনার এনামুল হক বিজয়। সৌম্য সরকারকে এই সিরিজের স্কোয়াডে রাখা হয়নি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »