ত্রিদেশীয় সিরিজে দুপুরে মুখোমুখি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের পর্দা ওঠে বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে। অবশ্য প্রথম ম্যাচে সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। স্বাগতিক বাংলাদেশের কাছে তারা হার মেনেছে বড় ব্যবধানে। তবে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে আগামীকাল বুধবার দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে গ্রায়েম ক্রেমার বাহিনী। যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি। মিরপুর থেকে যা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

অবশ্য শ্রীলঙ্কার বিপক্ষে সাম্প্রতিক সময়ে জিম্বাবুয়ের সিরিজ জয়ের সুখস্মৃতি আছে। ছয় মাস আগে তারা শ্রীলঙ্কার ঘরের মাঠে ২-১ ব্যবধানে পিছিয়ে পরেও ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছিল। তাছাড়া ঢাকার মাঠে উভয় দলই খেলে অভ্যস্ত। সুতরাং শ্রীলঙ্কার বিপক্ষে ভালো খেলে ঘুরে দাঁড়াতে প্রস্তুত হিথ স্ট্রিকের শিষ্যরা।

এই ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার জিম্বাবুয়ের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় হ্যামিলটন মাসাকাদজা বলেছেন, ‘ধাগামীকাল আমাদের ভিন্ন প্রতিপক্ষ। যদিও টুর্নামেন্টের শুরুটা আমাদের ভালো হয়নি। তবে আমরা আমাদের গুছিয়ে নিতে চেষ্টা করছি। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিচ্ছি।’

অন্যদিকে শ্রীলঙ্কার দলের নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজের জন্য মুখিয়ে আছেন তিনি। মুখিয়ে আছে শ্রীলঙ্কা। তারাও জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চায়।

শ্রীলঙ্কার অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুস বলেছেন, ‘জিম্বাবুয়ে শ্রীলঙ্কায় বেশ ভালো খেলেছিল। তাদের সব খেলোয়াড়রাই দেশের হয়ে খেলতে দলে যোগ দিয়েছে। এখন তারা আগের চেয়ে আরো বেশি শক্তিশালী। এই ম্যাচটি আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। তবে আমরা সেটাকে ওভারকাম করতে চাই। আসলে আমাদেরকে আগামীকাল খুব ভালো একটা শুরু করতে হবে। শক্তভাবে আমরা শুরু করতে চাই।’

সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে জিম্বাবুয়ে সিরিজ জিতলেও সামগ্রিকভাবে মুখোমুখি লড়াইয়ে তারা পিছিয়ে। ১৯৯২ সাল থেকে এ পর্যন্ত ৫৫টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে শ্রীলঙ্কার জয় ৪৩টিতে। আর জিম্বাবুয়ের জয় মাত্র ১০টিতে। ২টি ম্যাচে কোনো ফল হয়নি।

আগামীকাল পরিসংখ্যান কাদের পক্ষে লেখা হয় সেটা দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »