সেন্সরে নিষিদ্ধ কেন ‘ধূসর কুয়াশা’?

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র নির্মাতা উত্তম আকাশ নির্মাণ করেছেন ‘ধূসর কুয়াশা’ নামে চলচ্চিত্র। এ সিনেমায় চিত্রনায়িকা নিপুণ ও পুষ্পিতা পপির বিপরীতে অভিনয় করেছেন নবাগত মুন্না। শুটিং শেষে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। সেন্সরে প্রদর্শিত হলে সেন্সর বোর্ড সিনেমাটি নিষিদ্ধ করেন বলে সেন্সর বোর্ড সূত্র জানিয়েছিলেন।

সিনেমাটির বর্তমান অবস্থা জানতে আজ বুধবার কথা হয় সেন্সর বোর্ডের একটি সূত্রের সঙ্গে। তিনি  জানান, সিনেমাটির আপত্তিকর দৃশ্যের কর্তন সাপেক্ষে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলে এর প্রযোজক লগ্নীকৃত অর্থ ফেরত পাওয়ার সুযোগ পাবেন। এ বিষয়টি মাথায় রেখে আপত্তিকর দৃশ্যগুলো কর্তন করে পুনরায় দৃশ্যায়ন করে সেন্সর বোর্ডে সিনেমাটি জমা দিতে বলা হয়েছে।

গত বছর ২ আগস্ট সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় সিনেমাটি। এতে পুলিশকে বিভিন্নভাবে ছোট করা হয়েছে বলে সেন্সর বোর্ড সিনেমাটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়। কিন্তু সব কিছু ছাপিয়ে সিনেমাটি কি আলোর মুখ দেখবে এমন প্রশ্ন তুলেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

গত বছর ১৬ মার্চ থেকে আফতাব নগরে সিনেমাটির শুটিং শুরু হয়। এরপর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে একটানা এর দৃশ্যায়ন করা হয়। ‘ধূসর কুয়াশা’ সিনেমায় মোট পাঁচটি গান রয়েছে। এর মধ্যে একটি আইটেম গানও রয়েছে।

নিপুণের পরবর্তী সিনেমা ‘লাভ ২০১৭’। জি সরকার পরিচালিত এ সিনেমায় নিপুণের বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক শাকিব খান। তবে সিনেমাটির শুটিং আপাতত বন্ধ রয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »