ঢাকাস্থ খোকসা কল্যাণ সমিতি শীতার্থদের মাঝে কম্বল বিতরণ

Feature Image

হুমায়ুন কবির:
ঢাকাস্থ খোকসা কল্যাণ সমিতির পক্ষ থেকে খোকসা উপজেলার শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করলেন।
সমিতি সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে উপজেলা হলরুমে সকাল ১১ টার সময় দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকসা পৌর মেয়র প্রভাষক তারিকুল ইসলাম তারিক।

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ এর আগে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, মানবতার কল্যাণে ঢাকাস্থ খোকসা কল্যান সমিতি নিজেদের বিবেকের দায়বদ্ধতা ও অন্তত নিজের উপজেলার শীতার্থদের পাশে দাঁড়িয়েছে এটা অনেক বড় মাপের কাজ। তিনি আরো বলেন, ডাকা স্টক খোকসা কল্যাণ সমিতি মানবতার দায়বদ্ধতাই বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও অসহায় দুস্থ মানবতা ও আর্ত মানবতার কল্যাণ সমিতি ২০১২ সাল থেকে যে মানবতার কাজ করছে এটা আসলেই প্রশংসার যোগ্য। উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মোঃ সিরাজুল ইসলাম, সমিতির সহ-সভাপতি রবিউল ইসলাম বাবুল, প্রতিবন্ধি সমিতির সাধারণ সম্পাদক আসলাম মোল্লা, খোকসা প্রেসক্লাবের সভাপতি মুন্সি লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি হোসাইন আহমদ সুজন ও খোকসা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত চাকলাদার আসাদুর রহমান প্রমুখও।

বক্তারা বলেন সাধারণ মানুষের কল্যাণে ঢাকাস্থ খোকসা কল্যাণ সমিতির যে কাজটি করছে এটা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে খোকসা উপজেলা বাসীর কাছে। বক্তারা আরো বলেন, সমাজের বিত্তবান মানুষ গুলো যদি এভাবেই অসহায় দুঃস্থ মানবতার জন্য এগিয়ে আসতো তাহলে আমাদের সমাজ থেকে সকল অসহায়-দুস্থ মানুষগুলো অন্তত শীত নিবারণের থেকে মুক্তি পেত।
সমিতির অর্থ সম্পাদক ফারুক আহমেদ জানান, সীমিত সম্পদের মধ্যে খোকসা উপজেলার ৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, প্রতিটি কম্বলই অসহায় দুঃস্থ মানবতার কল্যাণে দেয়া হয়েছে। এদের মধ্যে রয়েছে এতিমদের প্রতি ৫০ টা, প্রতিবন্ধীদের ৫০ টা এবং পুনর্বাসিত ভিক্ষুকদের জন্য উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে রয়েছে ৯০ টা কম্বল। প্রচন্ড শীতে অন্তত শীত নিবারণের জন্য অসহায়-দুস্থ মানুষগুলো কিঞ্চিৎ হলেও তাদের দুর্ভোগ লাঘব হবে।

আরো খবর »