মানবতা ও মনুষত্ববোধের চেতনা জাগ্রত করতে চায় মানবতাবাদী দল : ড. সুকলাল দেবনাথ

Feature Image

ঢাকা : বাংলাদেশ মানবতাবাদী দল-বিএইচপির প্রেসিডিয়াম সদস্য ড. সুকলাল দেবনাথ আজ ১৯ জানুয়ারী তাঁর দলের ফেসবুক স্যাটাসে বলেছেন, বাংলাদেশ মানবতাবাদী দল দেশের জ্ঞানী-গুণী মানুষের সমন্বয় ঘটিয়ে জনগণের সার্বিক কল্যণ ও জনজীবনে শান্তির ধারা প্রবাহ সৃষ্টি করতে চায়। এ ধারা অব্যহত রাখার লক্ষ্যে মানবতা ও মনুষত্ববোধের চেতনা জাগ্রত করতে চায়। মনুষত্ববোধের চেতনা জনগণের মধ্যে উপলব্ধি এবং তা জনজীবনে প্রয়োগ করার মধ্য দিয়ে ইহকাল ও পরকালের সুখ-শান্তি লাভের উপায় নিশ্চিত (যাকে চিন্ময় জগত বলে) করতে চায়।
তিনি আরো বলেছেন, ধর্মীয় ও আধ্যাত্মিকতার উৎকর্ষ সাধনে বাংলাদেশ মানবতাবাদী দল-বিএইচপি জনগণের জীবদ্দশায় তা প্রতিপালনের জন্য আদর্শ নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ড. দেবনাথ দেশের সুধীজনের কাছে সমর্থন জানিয়ে আবেদন জানিয়ে বলেছেন, আপনারা মানবতাবাদী দলকে জানুন, ভোগ ও ত্যাগের পার্থক্যের অবস্থান কোথায়, কারা ভোগ-বিলাসিতায় লিপ্ত রয়েছে এবং কারা ত্যাগের নীতি অবলম্বন করে জীবনধারণ করছে এবং রাষ্ট্র পরিচালনায় রাজনীতি করছে, তার বাস্তবতা ও দৃশ্যপট অনুধাবন করে আমাদের সমর্থন দিন।
সুকলাল দেবনাথ বলেন, বাংলাদেশ মানবতাবাদী দল ত্যাগের রাজনীতির আদর্শে পরিচালিত হয়ে সমাজ ও জনমানুষকে উদ্বুদ্ধ করতে একাগ্রচিত্তে কাজ করছে। ত্যাগী জনগণই আমাদের মূল চালিকাশক্তি। বিবেকবর্জিত কাজ করে আমরা বিবেকের দংশনে দংশিত হতে চাই না। ‘জয় হোক মানবতা ও মনুষত্বের’।

আরো খবর »