আখেরি মোনাজাত হবে আরবি ও বাংলায়

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

টঙ্গী: আজ রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে দাওয়াতে তাবলিগের ৫৩তম এ আয়োজন।

সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে মোনাজাত হতে পারে। তা পরিচালনা করবেন তাবলিগের অন্যতম শীর্ষ মুরব্বি কাকরাইল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহম্মদ জোবায়ের।

তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বিদের পরামর্শের ভিত্তিতে গত পর্বের মতো এ পর্বেও তাবলিগ জামাতের মুরুব্বি বাংলাদেশের কাকরাইল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জোবায়ের আরবি ও বাংলায় আখেরি মোনাজাত পরিচলনা করবেন বলে আশা করা হচ্ছে।

মোনাজাতে বাংলাদেশসহ সারা দুনিয়ার মানুষের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া করা হবে। বিদেশি নিবাসের পূর্বপাশে বিশেষ মোনাজাত মঞ্চ থেকেই এ আখেরি মোনাজাত পরিচালনা করা হবে। আখেরি মোনাজাতে ২০ থেকে ২৫ লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নিচ্ছেন বলে আয়োজকদের ধারণা। তবে আখেরি মোনাজাতের আগে অনুষ্ঠিত হবে হেদায়তি বয়ান।

আখেরি মোনাজাত উপলক্ষে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন সড়কে যান চলাচলে নিষেধাজ্ঞা ও নির্দেশনা দেয়া হয়েছে। টঙ্গী রেলওয়ে স্টেশনের কর্মকর্তা মো. হালিমুজ্জামান জানান, মুসল্লিদের সুষ্ঠুভাবে যাতায়াতের জন্য ১৩টি বিশেষ ট্রেন পরিচালনা করবে রেলওয়ে। এছাড়া সব ট্রেনের যাত্রাবিরতি থাকবে টঙ্গী স্টেশনে।

শনিবারও বহু দেশি-বিদেশি মুসল্লি ইজতেমা ময়দানে আসেন। আজ আখেরি মোনাজাতের আগ পর্যন্ত এ ঢল থাকবে। আখেরি মোনাজাত উপলক্ষে টঙ্গী ও গাজীপুরসহ আশপাশের এলাকায় স্কুল-কলেজ-মাদ্রাসা, অফিস-আদালত ও গার্মেন্ট কারখানায় আজ সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »