দ্বিতীয়ার্ধের পাঁচ গোলে উড়ন্ত বার্সা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক : রিয়াল বেটিসের বিপক্ষে রোববার রাতে প্রথমার্ধে ডজনখানেক আক্রমণ শানায় বার্সেলোনা। কিন্তু তার কোনোটি-ই জাল কাঁপাতে পারেনি। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

তবে দ্বিতীয়ার্ধে গোল উৎসব করেছে লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা। ৫৯ মিনিট থেকে ৮৯ মিনিটের মধ্যে পাঁচ-পাঁচটি গোল করেছে কাতালানরা। যেখানে মেসি ও সুয়ারেজ দুটি করে গোল করেছেন। আর একটি গোল করেছেন ইভান রাকেটিক। তাতে রিয়াল বেটিসের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। এই জয়ের ফলে লা লিগায় ১১ পয়েন্টের ব্যবধানে শীর্ষে অবস্থান নিয়েছে ভালভার্দের শিষ্যরা।

রোববার রাতে বার্সার গোল উৎসবের সূচনা করেন রাকেটিক। ৫৯ মিনিটের সময় গোলটি করেন তিনি। এ সময় মাঝমাঠ থেকে রাকেটিককে বল বাড়িয়ে দেন সুয়ারেজ। বল নিয়ে দ্রুতবেগে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন। এগিয়ে আসা গোলরক্ষকে ফাঁকি দিয়ে নিশানা ভেদ করেন তিনি। ৬৪ মিনিটের সময় লিওনেল মেসি গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তাকে গোলে সহায়তা করেন সার্জিও বুসকেটস।

৬৯ মিনিটের মাথায় ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ভালভার্দের শিষ্যরা। এ সময় ডি বক্সের ডান পাশ থেকে ক্রসের মাধ্যমে লুইস সুয়ারেজকে বল বাড়িয়ে দেন রাকেটিক। শূন্যে থাকা বলে ডান পায়ের শট নিয়ে জালে পাঠান উরুগুইয়ান তারকা। ৮০ মিনিটের সময় লিওনেল মেসি রিয়াল বেটিসের দুইজন রক্ষণভাগের খেলোয়াড়কে বোকা বানিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন। তাতে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। আর ম্যাচের শেষ মুহূর্তে লুইস সুয়ারেজ তার জোড়া গোল পূর্ণ করলে বার্সেলোনার ৫-০ ব্যবধানের বড় জয় নিশ্চিত হয়।

এই জয়ের ফলে ২০ ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচ থেকে ৪৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১৯ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে চতুর্থ স্থানে। বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১৯!

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »