চাঁপাইনবাবগঞ্জে সরস্বতী পূজো উদযাপন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে চাঁপাইনবাবগঞ্জে সোমবার সনাতন ধর্মাম্বলীদের বিদ্যা ও জ্ঞানের দেবী স্বরস্বতি’র আরাধনা ও পূজো উদযাপিত হয়েছে। বিশেষ করে শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলার প্রায় ১শ’ ও পৌর এলাকায় প্রায় ২৮টি প্রতিষ্ঠান ও মন্দিরে এই পূজোর আয়োজন করা হয় বলে জানিয়েছেন জেলা পূজো উদযাপন কমিটি সভাপতি বাবুল কুমার ঘোষ।

মূলত: শিক্ষা প্রতিষ্ঠানকে ঘিরেই হয় স্বরস্বতি পূজোর আনুষ্ঠানিকতা। বাড়িতে বাড়িতেও এ পূজো’র আয়োজন করা হয়। নবাবগঞ্জ সরকারি কলেজে জেলার অন্যতম বৃহৎ পূজা উদযাপন করেছে সনাতন একতা সংঘ। সকালে পূজো, দেবীর চরণে পূষ্পাঞ্জলী অর্পণ,দুপুরে কলেজ প্রাঙ্গণে ‘বাণী অর্চনা’ শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রসাদ বিতরণ,সন্ধ্যায় ‘সন্ধ্যারতী’ ইত্যাদি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় বক্তব্য দেন, একতা সংঘ সভাপতি নিবেদিতা সাহা,মনিম উদ দ্দৌলা চৌধুরী,প্রফেসর ড.শংকর কুমার কুন্ডু,প্রফেসর ড.মাজহারুল ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন,জ্ঞানই শক্তি। অজ্ঞানতা অভিশাপ। দূর্বলতা ও পরাজয়ের প্রতিক। তাই প্রত্যেককেই জ্ঞান অর্জন করতে হবে। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও সনাতন ধর্মাবলম্বী বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »