সংঘর্ষের ঘটনা তদন্তে আরো ৭ দিন সময় পেল কমিটি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে হকার ইস্যুতে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও এমপি শামীম ওসমান সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্তে আরও ৭ দিন সময় পেয়েছে তদন্ত কমিটি।

তদন্ত কমিটির মেয়াদ শেষ হলেও তদন্তে অগ্রগতি না হওয়ায় আরও ৭ দিনের সময় বাড়িয়ে দেয়া হয়। কমিটিকে আগামী ২ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার রাতে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দীন হায়দার সাংবাদিকদের এমন তথ্য নিশ্চিত করেন।

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের চাষাঢ়ায় হকার ইস্যুতে সংঘর্ষে সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ অন্তত অর্ধশত লোক আহত হয়।

ওই ঘটনার পরদিন ১৭ জানুয়ারি জেলা প্রশাসকের নির্দেশে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান করা হয়- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিম উদ্দিন হায়দারকে। কমিটির অন্য দুইজন হলেন- অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, র্যাবের সহকারী পরিচালক বাবুল আক্তার।

তদন্ত কমিটির প্রধান নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দীন হায়দার বলেন, কিভাবে ঘটনার সূত্রপাত, কারা কারা ছিল, কারা কারা অস্ত্র প্রদর্শন করেছে এসবসহ সার্বিক বিষয়ে খতিয়ে দেখতে হবে।

এসব নিয়ে তদন্ত চলছে। এছাড়া ঘটনা কি কারণে ঘটলো সেটাও বের করতে হবে। যদিও এটা বেশ কষ্টসাধ্য। অনেকের বক্তব্য নেয়া প্রয়োজন। সেসব কারণে আমাদের সময় দরকার ছিল। সে আলোকে সুষ্ঠুভাবে তদন্ত করতে আরও সাত দিনের সময় চেয়ে আবেদন করা হয়েছে। তদন্ত কমিটির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক আরও সাত দিনের সময় বাড়িয়ে দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি হকার বসানো নিয়ে নারায়ণগঞ্জ শহরে মেয়র আইভী ও এমপি শামীম ওসমান সমর্থকদের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনায় সিটি মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী ও সাংবাদিকসহ অন্তত অর্ধশত লোক আহত হয়।

সেদিন শামীম ওসমানের সমর্থকদের হামলায় মানবঢাল তৈরি করে আইভীকে রক্ষা করতে দেখা যায়। ঘটনার দুইদিন পর আইভী ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »