৮২ রানে অলআউট হয়ে বাংলাদেশের লজ্জার রেকর্ড

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক:  ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচে বড় ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। নিজেদের চতুর্থ ম্যাচে সেই দলটির বেহাল দশা। মাত্র ৮২ রানে অলআউট তারা।

শুরু থেকে বিপর্যয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। মাত্র ১৬ রানে তিন ব্যাটসম্যানকে হারায় তারা। এনামুল হক বিজয়ের পর সাকিব আল হাসান ও তামিম ইকবাল দ্রুত ফিরতে বাধ্য হন প্যাভিলিয়নে। ১৮ রানের জুটি গড়ার পর মাহমুদউল্লাহও লাকমলের তৃতীয় শিকার। থিসারা পেরেরার বলে বাংলাদেশ হারায় তাদের পঞ্চম উইকেট। স্বাগতিকদের ষষ্ঠ উইকেটও নেন এ পেসার। দুষ্মন্ত চামিরা তার পঞ্চম ওভারে ফেরান মুশফিকুর রহিম (২৬) ও নাসির হোসেনকে (৩)।

টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৫ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। লাকমল বোল্ড করেন এনামুলকে। এই ডানহাতি ওপেনার ৬ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি।

লাকমলের তৃতীয় ওভারে আরও দুটি উইকেট যায় বাংলাদেশের। দানুশকা গুনাথিলাকার থ্রোয়ে রান আউট হন সাকিব। দলীয় ১৫ রানে তিনি ফেরেন মাত্র ৮ রান করে। এক বল বিরতি দিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে তামিমের অসাধারণ ক্যাচ ধরেন গুনাথিলাকা। গত তিন ম্যাচের হাফসেঞ্চুরিয়ান এবার ফেরেন মাত্র ৫ রানে।

মাহমুদউল্লাহ ও মুশফিকের জুটিও বড় হয়নি। ২০ বলে ৭ রান করে লাকমলের বলে ফাইন লেগে দুষ্মন্ত চামিরাকে ক্যাচ দেন মাহমুদউল্লাহ। মাত্র ২৩ রানের জুটি গড়ে সাব্বির রহমান ১০ রানে আউট থিসারার বলে। এই পেসার তার দ্বিতীয় উইকেট নেন আবুল হাসানকে (৭) মাঠছাড়া করে। ২৩তম ওভারে চামিরার তৃতীয় ও ষষ্ঠ বলে আউট হন নাসির ও মুশফিক।

সিরিজে এর আগে জিম্বাবুয়েকে দুইবার ও শ্রীলঙ্কাকে একবার হারিয়েছে বাংলাদেশ। একমাত্র তারাই এখন পর্যন্ত অজেয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »