বাংলাদেশকে বার্তা দিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে সাইড স্ট্রেইনের চোটে পড়েন কুশল পেরেরা। ওই ম্যাচে ৪৯ রানের ইনিংস খেলেছিলেন এই ওপেনার। চোটের কারণে বিশ্রাম নিতে বলায় টুর্নামেন্ট থেকে ছিটকে যান এই তারকা ব্যাটসম্যান। তার বদলে দলে সুযোগ পান ধানুস্কা গুনাথিলাকা।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেই চমক দেন গুনাথিলাকা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা।

বাংলাদেশ দলের ফর্মে থাকা দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান মূলত তার কারণেই আউট হন।

পঞ্চম ওভারের তৃতীয় বলে হন সাকিব। ৮ বলে ৮ রান করেন তিনি। দুই বল পরে সাকিবকে রান আউট করা গুনাথিলাকার হাতে ধরা পড়েন তামিম ইকবাল। পাঁচ রান করা এই ওপেনারের উইকেটটি তুলে নেন সুরাঙ্গা লাকমল।

এদিকে চমৎকার ফিল্ডিংয়ের পাশাপাশি উপল থারাঙ্গার সঙ্গে সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দলকে এনে দেন দশ উইকেটের বিশাল জয়।

এদিন তামিম-সাকিবরা নির্ধারিত ৫০ ওভারে মাত্র ২৪ ওভার খেলতেই সব উইকেট হারিয়ে ফেলেন। লঙ্কানদের টার্গেট দেন ৮৩ রান।

কোনো উইকেট না হারিয়ে ১১ ওভার ৫ বলেই তুলে নেন এই রান চন্ডিকা হাথুরুসিংহের নব শিষ্যরা। ৩৭ বলে ৩৯ রান করে অপরাজিত ছিলেন থারাঙ্গা। তার সঙ্গে ৩৫ বলে ৩৫ রান করে ক্রিজে ছিলেন গুনাথিলাকা।

তবে এই ম্যাচের নায়ক হচ্ছেন সুরাঙ্গা লাকমল। ৭ ওভার বল করে ২১ রান দিয়ে তুলে নেন ৩টি গুরুত্বপূর্ণ উইকেট।

দুটি করে উইকেট নেন দুসমান্থা চামিরা, থিসারা পেরারা ও লাকসান সান্দাকান।

অন্যদিকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন মুশফিকুর রহিম। ১০ রান করে আউট হন সাব্বির রহমান। এছাড়া কেউই দুই অংক ছুঁতে পারেননি।

লঙ্কানদের এই জয়ে সিরিজ থেকে বাদ পড়লো জিম্বাবুইয়ানরা। শনিবার এই মাঠেই ফাইনালে মুখোমুখি হবে দুই দল। এমন পারর্ফমেন্স নিয়ে কীভাবে চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ দল তা সময়ই বলে দেবে।

স্বাধীনবাংরা২৪.কম/এমআর

আরো খবর »