মেসির পায়ে বার্সার ৪০০০ তম গোল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক:  আরও একটি ম্যাচ, আরও একটি গোল। লিওনেল মেসির আরও এক কীর্তি। হ্যাঁ, ন্যু ক্যাম্পে বার্সেলোনা ৪,০০০তম গোলের মাইলফলক স্পর্শ করেছে এলএম টেনের গোলের মাধ্যমে।

বৃহস্পতিবার কোপা ডেল’রের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে এস্পানিওলের বিপক্ষে অসামান্য এ কীর্তি গড়েন বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার।

ম্যাচ শুরুর ২৫ মিনিটে এস্পানিওলের জালে এদিন নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোলটি করেন মেসি। এর আগে ৯ মিনিটে কাতালানদের প্রথম এগিয়ে নেন লুইস সুয়ারেজ। ন্যু ক্যাম্পে এটি ছিল কাতালানদের ৩৯৯৯তম গোল। আর চার হাজারতম গোলটি এল মেসির পা থেকে। একেই বলে সৌভাগ্য!

অথচ কোপা ডেল’রের সেমিফাইনালের প্রথম লেগে এস্পানিওলের মাঠ থেকে কিন্তু ১-০ গোলের হার নিয়ে বাড়ি ফিরেছিল আর্নেস্তো ভালভার্দের দল। যে কারণেই দ্বিতীয় লেগের ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ।

কেননা তার আগের দিনই যে লেগানেসের কাছে অ্যাওয়ে গোলের ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়ে রিয়াল মাদ্রিদ! তবে সেই পথে হাটেনি বার্সেলোনা। শেষ পর্যন্ত তারা দ্বিতীয় লেগের ম্যাচটা জিতে ২-০ ব্যবধানে। সমষ্টিগতভাবে ২-১ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল স্বাগতিকরা।

সেইসঙ্গে টানা অষ্টমবারের মতো এই টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নেয় স্পেনের জায়ান্ট ক্লাবটি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »