রায় নিয়ে বিএনপিকে পাল্টা সতর্কতা স্বরাষ্ট্রমন্ত্রীর

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: বেগম খালেদা জিয়াকে কারাগারে নেয়া হলে সারাদেশ আগুন জ্বলবে বলে বিএনপির পক্ষ থেকে আসা হুঁশিয়ারির প্রেক্ষিতে পাল্টা সতর্কতা এসেছে সরকারের পক্ষ থেকে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রায় নিয়ে কোনো বিশৃঙ্খলা হলে দমন করা হবে কঠোরভাবে।

আইনশৃঙ্খলা বাহিনীর শক্তি ও সক্ষমতার বিষয়টিও স্মরণ করিয়ে দিয়ে মন্ত্রী বলেছেন, নিরাপত্তা বাহিনীকে আগের বাহিনীর সঙ্গে তুলনা করা যাবে না।

শুক্রবার পুরান ঢাকার ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের ‘পরিবার দিবস’ এর অনুষ্ঠানে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে সাংবাদিকরা তাকে নানা বিষয়ে প্রশ্ন করেন। তবে সবচেয়ে বেশি গুরুত্ব পায় খালেদা জিয়ার মামলার বিষয়টি।

তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতি দমন কমিশনের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ের তারিখ ঘোষণা হয়েছে আগামী ৮ ফেব্রুয়ারি। এই মামলায় আত্মপক্ষ সমর্থনে দেয়া বক্তব্যে খালেদা জিয়া স্বয়ং সাজার আশঙ্কা করেছেন। বলেছেন, সরকার তার বিরুদ্ধে একটি রায় দিয়ে তাকে রাজনীতি থেকে সরাতে চায়।

বৃহস্পতিবার রায়ের তারিখ ঘোষণার দিন সকালে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, এই মামলার রায় আগেই লেখা রয়েছে। সরকারের বিচারের নামে প্রহসনের দরকার ছিল না।

আর বিকালে রাজধানীতে এক আলোচনায় বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়াকে জেলে নেয়া হলে সারা দেশে আগুন জ্বলবে।

বিএনপি নেতাদের এসব বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা হলে নিরাপত্তা বাহিনী কঠোরভাবে দমন করবে।’

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »