আদালত স্বাধীন বলেই আওয়ামী লীগের এমপি কারাগারে

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

সাভার:  আদালত স্বাধীনভাবে দায়িত্ব পালন করছে। সরকার কোনো হস্তক্ষেপ করছে না। সরকারের মন্ত্রী-এমপি ও ছাত্রলীগের অনেক নেতাকর্মী কারাগারে রয়েছে। যদি আদালত স্বাধীন না হতো তাহলে খুনের মামলায় আওয়ামী লীগের এমপি কারাগারে থাকত না। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সকালে সাভারের সিঙ্গাইর-মানিকগঞ্জ-হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

কাদের আরো বলেন, আদালতের বিরুদ্ধে যারা হুমকি দিতে পারে আমরা মনে করি তাদের হাতে দেশ, গণতন্ত্র ও বিচার ব্যবস্থা কোনোটাই নিরাপদ নয়। নির্বাচনের আগেই বিএনপি নির্বাচনে জিততে চায়। ২০১৩/১৪ সালের মতো নির্বাচনের নামে বিএনপি যদি জ্বালাও-পোড়াও করতে চায় তাহলে জনগণই তাদের প্রতিহত করবে।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার দুর্নীতি মামলায় আদালত কী রায় দেবেন তা আদালতের বিষয়। এখানে সরকারের কোনো হাত নেই।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে কাদের বলেন, তিনি কী করে জানলেন খালেদার রায় পূর্বপরিকল্পিতভাবে হবে? তারা রায়কে সামনে রেখে যেসব কথা বলছেন তা আদালতকে হুমকি দেয়ারই সামিল।

রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশের জনগণের কাছে সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিকেই আওয়ামী লীগ রাষ্ট্রপতি হিসেবে মনোনয়ন দিবে। তবে এখনও প্রার্থী ঠিক করা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মনোনয়ন বোর্ড প্রার্থী ঠিক করবেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাভার উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমরসহ সেতু মন্ত্রণালয় বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »