চাঁপাইনবাবগঞ্জে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু:  শিশুকাল থেকেই গণতান্ত্রিক মূল্যবোধ গড়ে তোলা ও চর্চা এবং নেতৃত্তের বিকাশ ও দায়িত্ব পালনের মনোভাব গড়ে তোলার লক্ষে সারাদেশের ন্যয় চাঁপাইনবাবগঞ্জেও স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত (প্রাথমিকে ১টা) জেলার প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও দাখিল মাদ্রাসায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ভোটাররা দীর্ঘ লাইনে দাড়িয়ে তাদের ভোট প্রদান করে। উৎসবমূখর পরিবেশে জাতীয় নির্বাচনের আদলে শিক্ষকদের সহায়তায় নির্বাচনের সকল দায়িত্ব পালন করে শিক্ষার্থীরাই। ছাপানো ব্যালট পেপার,ব্যালট বাক্স,নির্বাচন কমিশনার, প্রিজাইডিং,পোলিং অফিসার, প্রার্থিতা,আনন্দমূখর প্রচারণা,নিরাপত্তা রক্ষী সব কিছুরই আয়োজন ছিল নির্বাচনে। শহরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফুল হক বলেন, নির্বাচিতরা এক বছর বিদ্যালয়ের শিক্ষা সহায়ক পরিবশে সৃষ্টিসহ ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন দায়িত্ব পালন করবে। এই স্কুলের নির্বাচন কমিশনার মাকসুদুর রহমান(৫ম), প্রাার্থী মোবশ্বের হক (৫ম) ও ইসরাত তামান্না দিবা (৪র্থ) নির্বাচন নিয়ে আনন্দ-উচ্ছাস প্রকাশ করে।

পাঠানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুকা বেগম মুগ্ধ কন্ঠে বলেন, দারুন আয়োজন। নির্বাচিত প্রতিনিধিরা বন্টনকৃত বিভিন্ন দপ্তরের নির্দিষ্ট দায়িত্ব পালন করবে। কামালউদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা বেগম বলেন, চমৎকার আয়োজন। হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় ও নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় সহকারী শিক্ষক আজমাল মামুন ও মনিরুজ্জামান বলেন, সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা কর্মকর্তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »