বিদেশি কূটনীতিকদের সঙ্গে বসছে বিএনপি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে কূটনৈতিক তৎপরতা শুরু করতে যাচ্ছে বিএনপি। ১০০টি দেশের ঢাকায় নিযুক্ত কূটনীতিক এবং ২০টি বিদেশি সংস্থা ও প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে বৈঠক করবে দলটি। মঙ্গলবার বিকাল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

তবে বৈঠকটি সম্পর্কে গণমাধ্যমকে আনুষ্ঠানিক না জানানোর সিদ্ধান্ত নিয়েছে দলটি। বিএনপির কূটনৈতিক উইংয়ের সদস্য ও দলের সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ  বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএনপির কূটনৈতিক উইংয়ের আরেক সদস্য জানান, ১০০টি দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার এবং ২০টি বিদেশি সংস্থা ও প্রতিষ্ঠানের প্রধানদের ইতিমধ্যে চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে। দেশগুলোর মধ্যে রয়েছে- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, রাশিয়া, ভারত, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব, তুরস্ক, ইরান, পাকিস্তান, শ্রীলংকা, নেদারল্যান্ডস। ইতিমধ্যে বেশ কয়েকটি দেশ বৈঠকে যোগ দেয়ার বিষয়ে সম্মতি জানিয়েছে। এছাড়া ইউএনডিপি, জাইকা, ইউএসএআইডি, এডিপি, ওয়ার্ল্ড ব্যাংকসহ ২০টি বিদেশি সংস্থা এবং প্রতিষ্ঠানের প্রধানদেরও বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। এসব বিদেশি সংস্থা এবং প্রতিষ্ঠানের প্রধানরা রাষ্ট্রদূতের সমপর্যায়ের বলে মনে করে দলটি। তাই তাদেরও মেইলের মাধ্যমে আমন্ত্রণ জানানো হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »