সৌদি প্রিন্স তালাল মুক্তি পেয়েছেন

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

আর্ন্তজাতিক ডেস্ক:  অর্থের বিনিময়ে মুক্তি পেয়েছেন সৌদি আরবের শীর্ষ ধনী প্রিন্স আল ওয়ালিদ বিন তালাল। গেলো বছরের নভেম্বরে দুর্নীতিবিরোধী অভিযানে তাকে আটক করা হয়েছিল। এর প্রায় দুই মাসেরও বেশি সময় পর শনিবার তিনি মুক্তি পেলেন।

এর আগে রিয়াদের রিটজ-কার্লটন হোটেলের বন্দিদশা থেকে দেয়া এক সাক্ষাৎকারে তাকে মুক্তি দেয়া হবে বলে জানান তিনি। রয়টার্সকে দেয়া ওই সাক্ষাৎকারে তিনি দাবি করেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ তুলে নেয়া হচ্ছে এবং তিনি কয়েক দিনের মধ্যেই ছাড়া পাবেন।

সৌদি আরবের একজন শীর্ষ কর্মকর্তা বলেছেন, অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আর্থিক সমঝোতায় পৌঁছানোর পর প্রিন্স আল ওয়ালিদকে মুক্তি দেয়া হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, অ্যাটর্নি জেনারেলের সঙ্গে সমঝোতা হওয়ার পর বাসায় ফিরেছেন প্রিন্স আল ওয়ালিদ। তবে ঠিক কত টাকার বিনিময়ে প্রিন্স আল ওয়ালিদ ছাড়া পেয়েছেন সেটি প্রকাশ করেননি ওই কর্মকর্তা।

বিশ্লেষকরা বলছেন, প্রিন্স আল ওয়ালিদসহ আরও কয়েকজন সুপরিচিত ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার ঘটনায় মনে হচ্ছে যে দেশটিতে দুর্নীতি বিরোধী অভিযান গুটিয়ে আনা হচ্ছে।

এদিকে রয়টার্সের ওই সাক্ষাৎকারে প্রিন্স আল ওয়ালিদ বলেন, কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার সময় আমি বরাবরই নিজেকে নির্দোষ দাবি করেছি। এসময় তিনি তার এই বন্দিত্বকে ‘ভুল বোঝাবুঝি’ হিসেবে বর্ণনা করেছেন।

তিনি বলেন, আমি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সংস্কার প্রচেষ্টাকে সমর্থন করি। প্রিন্স আল ওয়ালিদ আরও বলেন, আমার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। আমার ও সরকারের মধ্যে কিছু বিষয়ে আলোচনা হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »