বদ্ধ ঘরে মোমের আগুনে পুড়ল দু’ভাই

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সাভারে তালাবদ্ধ ঘরে মোমবাতির আগুনে পুড়ে দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ তাদের দেহাবশেষ উদ্ধার করে থানায় নিয়ে গেছে। শনিবার গভীর রাতে সাভারের তেঁতুলঝোড়া কলেজের পাশে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- তেঁতুলঝোড়া ইউনিয়নের আতাউর রহমানের ছেলে জাহিদ হোসেন (১৩) ও নাহিদ হোসেন (৭)। তাদের গ্রামের বাড়ি নওগাঁ জেলার রানীনগর থানার ত্রীমোহনী গ্রামে। তারা দু’জনেই স্থানীয় তেঁতুলঝোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করতো বলে জানিয়েছে পুলিশ।

প্রতিবেশী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, নিহতদের বাবা আতাউর রহমান দ্বিতীয় বিয়ে করায় তাদের মা জবেদা বেগম দুই সন্তানকে নিয়ে হেমায়েতপুর-সিংগাইর সড়কের তেঁতুলঝােড়া কলেজের পাশে একটি টং ঘর বানিয়ে বসবাস করতো। সেখানে বিদ্যুৎ না থাকায় তারা মোমবাতি জ্বালিয়ে নিজেদের কাজ করতো।

শনিবার রাত একটার দিকে অসুস্থ জবেদা দুই সন্তানকে ওই ঘরের ভেতর তালা দিয়ে ওষুধ আনতে পার্শ্ববর্তী বাজারে যান। এসময় ঘরের ভেতরে জ্বালানো মোমবাতি থেকে হঠাৎ আগুন লেগে যায়। দুই ভাইয়ের চিৎকারে প্রতিবেশীরা এসে তাদেরকে উদ্ধারের চেষ্টা চালায়। কিন্তু আশপাশে কোনো পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে দেরি হয়।

এদিকে খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে অগ্নিদগ্ধ হয়ে মারা যায় তারা।

স্বাধীনবাংলা২৪কম/এমআর

আরো খবর »