খোকসায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

Feature Image

 

বাংলাদেশ পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশনের ডাকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পেনশন ও গ্রাচুইটি সরকারের কোষাগার থেকে পাবার দাবির পরিপেক্ষিতে কর্মবিরতি কর্মসূচির অংশ হিসেবে খোকসা পৌরসভা কর্মকর্তা-কর্মচারীগণ তিনদিনের কর্মবিরতি কর্মসূচি পালন করেছে।

পৌরসভার কর্মকর্তা শামীম আহমেদ বাবুর সভাপতিত্বে ও প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন খোকসা পৌর সচিব মোঃ আবদুল হান্নান, কর্মকর্তা সাজ্জাদ আহমেদ , লাইসেন্স পরিদর্শক রোকনুজ্জামান রোকন ও কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল আলম টিটু প্রমুখ।

বক্তারা বলেন সারাদেশে পৌর কর্মকর্তা কর্মচারীরা মানবতা জীবন যাপন করছে। তাদের ছেলেমেয়েদের ভরণপোষণের করার মতো ক্ষমতা তাদের নাই। বক্তারা আরো বলেন এক থেকে ৫৮ মাস পর্যন্ত তারা বেতন ভাতাদি পায়না। পৌরসভার নিজস্ব আয় না থাকায় সমস্যা তৈরি হয়েছে বলে তারা জানান।

সারাদেশে পৌর কর্মকর্তা-কর্মচারীদের এমন অবস্থা পরিত্রাণের জন্য জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। কর্মবিরতি ও প্রতিবাদ সমাবেশ থেকে তারা জানিয়েছেন আগামী ৩ দিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট চলবে।

এদিকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও গ্রাচুটি, পেনশন সরকারি কোষাগার থেকে পাবার দাবির পরিপ্রেক্ষিতে কর্মবিরতির ফলে পৌর নাগরিক সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ফলে পৌরসভার নাগরিক সুবিধা বন্দ রয়েছে।

আরো খবর »