মানিকগঞ্জে মাদক নিরায়ম কেন্দ্র উদ্বোধন

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ  মানিকগঞ্জের স্বল্প ব্যয়ে উদ্বোধন করা হলো মাদক নিরাময় কেন্দ্র স্বপ্ন। মাদকের ভয়াবহতা থেকে যুবসমাজকে রক্ষা করতে আধুনিক মাদক নিরাময় কেন্দ্রটি প্রতিষ্ঠা করেন পৌরসভার কাউন্সিলর সুভাষ সরকার। গতকাল রোববার দুপুরে আনুষ্ঠানিক ভাবে কেন্দ্রটি উদ্বোধন করেন অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান।

পৌর এলাকার পশ্চিম দাশড়া স্বপ্নের কার্যালয়ে কাউন্সিলর সুভাষ সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান। এছাড়া বক্তব্য রাখেন জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খান, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সদর থানার অফিসার ইনচার্জ হাবিবুল্লাহ সরকার, জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম খান বাবু, প্রভাষক বাসুদেব সাহা, তুহিনুর রহমান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান বলেন, মানিকগঞ্জে প্রকাশ্যে মাদক বিক্রি ও সেবন ৭০ ভাগ কমে গেছে। মাদক সেবীরা জেলাখানায় থেকে বের হয়ে আবার আসক্ত হয়ে পড়ে। এদের নিরাময়ের জন্য মানিকগঞ্জে ভালমানের কোন রিহাব সেন্টার ছিল না। স্বপ্ন একটি আধুনিক মানের নিরাময় কেন্দ্র।

 

এই কেন্দ্র থেকে যারা চিকিৎসা নিয়ে মাদক মুক্ত হবে তাদের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। কর্মসংস্থানের ব্যবস্থা হলে মাদক নিরাময়কারীরা সমাজের প্রতিষ্ঠিত হতে পারবেন। তিনি সমাজের সকলকে মাদক মুক্ত সমাজ গঠনের আহবান জানান।

আরো খবর »