৮ মাসের শিশুকে ধর্ষণ

Feature Image

পাকিস্তানে ৬ বছরের জয়নাবকে ধর্ষণের পর হত্যার ঘটনার রেশ না কাটতেই আরেক ঘটনায় স্তম্ভিত হয়ে পড়েছে মানুষ। এবারের ঘটনা ভারতে। সেখানে মাত্র ৮ মাসের কন্যাশিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। অভিযুক্ত বাচ্চাটির ২৮ বছর বয়সী আত্মীয়। দিল্লির এ ঘটনায় হতবাক অনেকে, শেষ পর্যন্ত ৮ মাসের শিশুও ধর্ষণের শিকার হলো!

শিশুটিকে হাসপাতালে আনা হয়েছে। তার অবস্থা খুবই খারাপ। কিন্তু সৌভাগ্যবশত সে বেঁচে রযেছে। রবিবারে ঘটে যাওয়া এই নৃশংস ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। সংবাদসংস্থা ট্রাস্ট অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, রক্তাক্ত অবস্থায় শিশুটিকে রবিবার হাসপাতালে আনা হয়। সেখানে দ্রুত তার সার্জারি করা হয়েছে। এর পর অবস্থা জটিল হলেও সে মারা যায়নি।

পুলিশ জানায়, একই ভবনে বাস করতো ওই নরপশু। সে ইতিমধ্যে এ অপরাধের দায় স্বীকার করেছে।

গতকাল দিল্লি ওমেন্স কমিশন প্রধান সোয়াতি মালিওয়াল হাতপাতালে যান শিশুটিকে দেখতে। পরে তিনি টুইটবার্তায় বলেন, করণীয় কী? রাজধানীর বুকে ৮ মাসের শিশু ধর্ষণের পর দিল্লি কীভাবে ঘুমাবে? আমরা কী অনুভূতিহীন হয়ে পড়েছি, নাকি এটাকে আমাদের নিয়তি বলে মেনে নিয়েছি? সেই সেনারা কই যারা সম্মান বাঁচাতে স্কুলবাসে হামলা চালিয়েছিল? এখানে ব্যবস্থাপনা থেকে প্রশ্ন তোলার কেউ নেই?

পুলিশ জানায়, শিশুটির বাবা একজন শ্রমিক। পশ্চিম দিল্লির সুভাশ নগরে গত রবিবার ওই মুহূর্ত বাড়িতে কেউ ছিল না। বাসা-বাড়িতে কাজ করে তার মা। কিছুক্ষণের জন্যে তিনি কাজে গিয়েছিলেন। ফিরেই দেখেন বাচ্চা কাঁদছে তার চারদিকে রক্ত।

বাচ্চাটির সম্পর্কে বোন হয় এমন একজন জানান, মা যখন ছিল না তখন ওই ভাই বাচ্চার সঙ্গে খেলছিল।

ঘটনার পর শিশুটির বাবা-মা পুলিশের কাছে যান এবং ‘প্রটেকশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস বা পিওসিএসও’ এর অধীনে মামলা দায়ের করেন।
সূত্র : এনডিটিভি

আরো খবর »