চম্পট দিলো ৫০টি বেবুন!

Feature Image

 

প্যারিসের সবচেয়ে বড় চিড়িয়াখানা থেকে পালিয়ে গেছে বেবুন। একটি-দুটি নয়, ৫০টি বেবুন ভেগেছে খাঁচা থেকে। এ ঘটনায় নিরাপত্তারক্ষীরা দ্রুত আগতদের নিরাপদে সরিয়েনেন। হাজার হলেও বেবুন বিশাল দাঁতের শক্তিশালী প্রাণী। এদের দেখলেই ভয় করে। আবার এরা অনেক সময়ই হিংস্র হয়ে ওঠে।

তবে সুখবর দিয়েছেন ন্যাশনাল মিউজিয়াম অব ন্যাচারাল হিস্ট্রি এর ডেপুটি হেড সোফি ফেরেইরা-লি মোরভান। তিনি জানান, এরা সবাই ফিরে এসেছে পরিচিত খাঁচায়। কিন্তু ফেরেনি ৩টি বেবুন। একটি বয়স্ক পুরুষ, একটি কম বয়সী স্ত্রী এবং একটি শিশু এখনো ফেরেনি। সম্ভবত তারা ‘গ্র্যান্ড রচার’ অঞ্চলে থেকে যাবে। এটা প্যারিস জুলজিক্যাল পার্কের সেন্ট্রাল মাউন্টেনের এমন এক জায়গা যেখান থেকে মনুষ্য বসতিতে প্রবেশের কোনো উপায় নেই। তবে এদের খোঁজা হচ্ছে। আর তাদের না পাওয়া পর্যন্ত চিড়িয়াখানা খোলা হবে না।

বেবুনদের এই গণপলায়নের ঘটনা প্রথম বুঝতে পারেন এক কর্মী। ওই সময় প্রাণীগুলো এক সার্ভিস করিডরের সামনে জড়ো হচ্ছিল। এই স্থানটি সাধারণত নিরাপত্তাকর্মীরা ব্যবহার করেন।

বিষয়টি বোঝার পরই নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। কাজে নেমে পড়েন ৬০ জন অগ্নিনির্বাপক কর্মী, ২০ জন পুলিশ এবং চিড়িয়াখানার সকল কর্মী। তবে একটি বেবুনও মানুষের মধ্যে যেতে পারেনি।

আরো খবর »