আফগানি দৈত্যকে দেখতে ভারতের ব্যস্ত সড়কে ভিড়

Feature Image

৮ ফুট ২ ইঞ্চি উচ্চতার বিরাটদর্শণ অতিমানবকে দেখতে রীতিমতো হুলুস্থুল কাণ্ড লেগে গেল। এই অতিমানবকে দেখার জন্য বৃহস্পতিবার দুপুরে ভারতে সিউড়ির জেলা পুলিস সুপারের অফিসের মেন গেটের সামনে তুমুল ভিড় হয়। জেলা পুলিস সুপারের অফিসের সামনে ভিড় সামলাতে শেষ পর্যন্ত আসরে নামতে হয় খোদ সিউড়ি থানার আইসিকে।

৮ ফুট ২ ইঞ্চির এই দীর্ঘদেহীর নাম মহম্মদি শের খান। বাড়ি কাবুলে। বয়স ২৬ বছর। সাত মাস আগে ট্যুরিস্ট ভিসা নিয়ে তিনি দিল্লি এসে পাসপোর্ট নথিভুক্ত করান। এরপর তিনি কলকাতায় দেশোয়ালি বন্ধুবান্ধবদের কাছে আসেন। হাওড়া স্টেশনে ইন্টারসিটি এক্সপ্রেস ধরে বুধবার সন্ধ্যায় তিনি বোলপুরের মিশন কম্পাউন্ডে তাঁর বন্ধু আলম খানের বাড়িতে আসেন।

আলমের বাবা কাবুলিওয়ালা, মা এদেশীয়। বোলপুরের বাসিন্দা। সেই সূত্রে আলমও বোলপুরেরই বাসিন্দা। পেশায় ব্যবসায়ী। আলমের বাবা দ্বিতীয় স্ত্রীর সঙ্গে কাবুলেই থাকেন। মাঝেমাঝে এখানে আসেন। আলমও কাবুল যান। কাবুলে শের খানের পরিবার তাঁদের প্রতিবেশী। সেই সূত্রেই বোলপুরে আলমের কাছে শের খানের বেড়াতে আসা।

এদিন নিজেদের গাড়িতে করে শের খানকে নিয়ে সিউড়িতে জেলা পুলিস সুপারের অফিস চত্বরে জেলা পাসপোর্ট রেজিস্ট্রেশন অফিসে আসেন আলম। তিনি জানান, চিকিৎসার জন্য শের খান এদেশে আরও কয়েকমাস থাকতে চান।

আরো খবর »