সেরা ৫ নাইট ক্রিম সম্পর্কে জেনে নিন, আর সতর্ক থাকুন

Feature Image

নিউজ ডেস্কঃ আপনি কি নাইট ক্রিম ব্যবহার করেন? আপনি কি জানেন এটি আপনার জন্য ব্যবহার করা উচিত? বাইরের দেশগুলোতে অনেক আগ থেকে নাইট ক্রিম ব্যবহার করা হলেও, আমাদের দেশে এর প্রচলন খুব বেশি দিন হয়নি। নাইট ক্রিমের ব্যবহার সম্পর্কে এখনও অনেকের ভ্রান্ত কিছু ধারণা রয়েছে।

সাধারণত মনে করা হয়, ঘুমিয়ে থাকার সময়  তখন আমাদের ত্বক বেশি পুষ্টি গ্রহণ করে থাকে। আমাদের ত্বকে নাইট ক্রিম এই পুষ্টি দিয়ে থাকে। নাইট ক্রিম ত্বক কোমল নরম করে তোলে।

বিউটি এক্সপার্ট এবং মার্কেটিং হেড Dipikka Topiwala বলেন “যেকোন ধরণের বিউটি ট্রিটমেন্ট থেকে ভাল ফল পাওয়া যায় যখন আপনি স্ট্রেস মুক্ত থাকেন, তখন ত্বক দ্রুত পুষ্টি গ্রহণ করে থাকে। নাইট ক্রিম কাজ করে যখন আপনি ঘুমিয়ে থাকেন”।

নাইট ক্রিম কেনার আগে কিছু বিষয়ের দিকে লক্ষ্য রাখা উচিত। আসুন সেগুলো জেনে নেই –

১। বয়স

২। ত্বকের ধরণ

৩। ত্বকের প্রয়োজনীয়তা

৪। উপাদান

বাজার ঘুরলে অনেক ব্র্যান্ডের নাইট ক্রিম দেখতে পাওয়া যায়। তার মধ্যে থেকে সেরা ৫ নাইট ক্রিম সম্পর্কে জেনে নিন।

১। ওলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিমঃ

ঘন হলেও এই ক্রিমটি খুব দ্রুত ত্বকের সাথে মিশে যায় এবং ত্বককে খুব ভালভাবে ময়েশ্চারাইজ করে থাকে। দাম পড়বে প্রায় ৩৮৪ টাকা।

২। হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিমঃ

হিমালয় গ্রুপের আরেকটি প্রোডাক্ট হল হিমালয় নাইট ক্রিম। শুষ্ক ত্বকের জন্য এই ক্রিমটি অনেক বেশি কার্যকরী। ত্বক ময়োশ্চারাইজ করে অন্যরকম একটা গ্লো নিয়ে আসে ত্বকে। দাম পড়বে আনুমনিক ২০০ টাকা।

৩। লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিমঃ

এই ক্রিমটি তৈলাক্ত ত্বকের জন্য। যার কারণে ত্বকে তেল চিটচিটে ভাব থাকে না। ত্বকের সাথে ভালভাবে মিশে যেয়ে ত্বককে ময়েশ্চারাইজ করে। এমনকি এটি নিয়মিত ব্যবহারে ত্বকে পুষ্টি যোগিয়ে ত্বককে নরম কোমল করে থাকে। দাম পড়তে পারে ৪১০ টাকা।

৪। ল’রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিমঃ

এই ক্রিমটি খুব হালকা হওয়ার কারণে ত্বকের সাথে দ্রুত মিশে যায়। বলিরেখা দূর করার পাশাপাশি মেছতার দাগ দূর করতে সাহায্য করে থাকে। ত্বকে তারুণ্যদীপ্ত গকো নিয়ে আসে। দাম পড়তে পারে প্রায় ৭৭০ টাকা।

৫। পন্ডস গ্লোড রেডিয়েন্স ইউথফুল নাইট ক্রিমঃ

পন্ডস ক্রিমটির ট্রেক্সার ঘন হলেও কয়েক মিনিটের মধ্যে ত্বকের সাথে মিশে যায়। ত্বক ময়েশ্চারাইজ করে ত্বকে সাথে সাথে একটি গ্লো নিয়ে আসে। ত্বকে স্বাস্থ্যজ্বল গ্লো নিয়ে আসে ত্বক তেলতেলে না করে। অব্যশ বলিরেখার হ্রাস করার ক্ষেত্রে এর কার্যকরীতার প্রমাণ পাওয়া যায় নি। দাম পড়বে প্রায় ৯৫০ টাকা।

আরো খবর »