সন্তানের জীবন বাঁচাতে ফারাতুলের বাবার মিনতি

Feature Image

ফারাতুল মাহমুদ হাসান। বয়স ৮ বছর। মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় শ্রেণির মেধাবী ছাত্র। প্রায় ১ বছর ধরে সে একই সাথে তিনটি জটিল ও কঠিন রোগ হেপাটাইটিস সি ভাইরাস, লিউকোমিয়া (ব্লাড ক্যান্সার) ও ই-বিটা থ্যালাসমিয়া (মেজর)-এ ভুগছে। শিশুটির বাবা পেশায় একজন ছোট ব্যবসায়ী।

শিশুটি ঢাকা মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক জান্নাতুন ফেরদৌসের অধীনে চিকিৎসাধীন ছিল। তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসক অতি দ্রুত বোন ট্রান্সপ্লান্টেশনের পরামর্শ দেন। উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নেওয়ার পরামর্শও দেন তিনি।

চিকিৎসকের পরামর্শ মোতাবেক ভারতের সিএমসি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় শিশু ফারাতুলকে। হাসপাতালটির হেমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. আবি আব্রাহাম পরামর্শ দেন দুই মাসের মধ্যে বোন ম্যারো ট্রান্সপ্লান্টের। আর এতে খরচ পড়বে বাংলাদেশি মুদ্রার ৯০ লাখ টাকা।

শিশুটির বাবা সাদেকুল ইসলাম বলেন, ইতিমধ্যে দেশে ও দেশের বাইরে ছেলের চিকিৎসা বাবদ প্রায় ১ কোটি টাকা খরচ করে ফেলেছি। এখন আমি নিঃস্ব, সহায়-সম্বলহীন। আর্থিকভাবে খুবই নাজুক অবস্থায় আছি। ছেলের বোন ম্যারো ট্রান্সপ্লান্ট করার মতো আর্থিক সামর্থ্য আমার নেই। তাই, আমি মাননীয় প্রধানমন্ত্রী, দেশ ও দেশের বাইরের সকল প্রবাসী ভাই ও বোনদের কাছে আমার সন্তানের জীবন রক্ষার্থে আর্থিক সাহায্য করার জন্য আকুল আবেদন জানাচ্ছি।

সাহায্য পাঠাবার ঠিকানা

মো. সাদেকুল ইসলাম
সঞ্চয়ী হিসাব নম্বর : ১২৬৩০১০০০০০৮৩৮৮ (ইউসিবিএল, বনশ্রী শাখা)
সঞ্চয়ী হিসাব নম্বর : ১৯২২১০৭০০১০৪৪০ (প্রাইম ব্যাংক, বনশ্রী শাখা)

এ ছাড়াও বিকাশ করতে পারেন এই নম্বরগুলোতে
০১৮৬৪ ২৯১৩২৮
০১৯৭৯ ৬৪৪৮৮৮
০১৯৭৯ ৩৪৪৬৬৬

আরো খবর »