কেন হঠাৎ আমির সবাইকে চ্যালেঞ্জ ছুড়ছেন

Feature Image

আমির খান। বলিউডে যিনি মি. পারফেকশনিস্ট হিসেবেই খ্যাত। বর্তমানে তিনি থাগস অব হিন্দুস্তান সিনেমার কাজ নিয়েই ব্যস্ত। তবে এরই মধ্যে নতুন এক চ্যালেঞ্জ গ্রহণ করেছেন এ অভিনেতা। পাশাপাশি একই চ্যালেঞ্জ বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও সালমান খানকেও ছুড়ে দিয়েছেন তিনি।

আর অামির যে চ্যালেঞ্জ তাদের দিয়েছেন তা রীতিমতো অবাক করার মতো।
তবে বিচলিত হওয়ার নয়। কিন্তু কেন হঠাৎ আমির সবাইকে চ্যালেঞ্জ ছুড়ছেন। আর এই চ্যালেঞ্জটাই বা কী?

অক্ষয় কুমার অভিনীত সিনেমা ‘প্যাডম্যান’ কয়েকদিন পরই প্রেক্ষাগৃহে আসছে। এ সিনেমার মুক্তিকে সামনে রেখে প্যাডম্যান চ্যালেঞ্জ চালু করেছেন অক্ষয়ের স্ত্রী অভিনেত্রী ‍টুইঙ্কেল খান্না। প্রথম ব্যক্তি হিসেবে তিনি চ্যালেঞ্জ ছুড়েন আমিরকে। সেই চ্যালেঞ্জ গ্রহণ করেন দঙ্গল অভিনেতা।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে স্যানিটারি প্যাড হাতে একটি ছবি পোস্ট করেন তিনি। এর ক্যাপশনে আমির লিখেছেন, ‘ধন্যবাদ মিসেস ফানিবোনস (টুইঙ্কেল খান্নার টুইটার নাম)। হ্যাঁ আমার হাতে একটি প্যাড এবং এতে লজ্জার কিছু নেই। পিরিয়ড একটি স্বাভাবিক ব্যাপার। প্যাডম্যান চ্যালেঞ্জ কপি, পেস্ট করে একটি প্যাড হাতে ছবি পোস্ট করে আপনার বন্ধুকে চ্যালেঞ্জ জানান। আমি অমিতাভ বচ্চন, শাহরুখ ও সালমানকে চ্যালেঞ্জ জানাচ্ছি।’

ভারতের তামিলনাড়ুর অরুনাচালম মুরুগানানথাম নামের এক ব্যক্তিকে নিয়ে তৈরি হয়েছে প্যাডম্যান সিনেমার গল্প। যিনি ভারতের প্রত্যন্ত অঞ্চলে মেয়েদের স্বাস্থ্যসম্মত মেন্সট্রুয়েশন নিয়ে কাজ করছেন।

এ ছাড়া তিনি স্বল্পমূল্যে স্যানিটারি প্যাড তৈরির যন্ত্রও আবিষ্কার করেন। তিনি ২০১৬ সালে বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির মধ্যে একজন নির্বাচিত হয়েছেন। পাশাপাশি ভারতীয় সরকারের  কাছ থেকে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন। স্থানীয়দের কাছে তিনি ‘স্যানিটারি ম্যান’ নামেও পরিচিত।

প্যাডম্যান সিনেমাটির প্রযোজনায় রয়েছেন টুইঙ্কেল খান্না। এটি পরিচালনা করেছেন আর. বালকি। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। আরো অভিনয় করেছেন- রাধিকা আপ্তে, সোনম কাপুর প্রমুখ। আগামী ৯ ফেব্রুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।

আরো খবর »