জাতীয় স্মৃতিসৌধে সুইস প্রেসিডেন্টের শ্রদ্ধা

Feature Image

সাভারে জাতীয় স্মৃতিসৌধে আজ শ্রদ্ধা জানিয়েছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে। চার দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল দুপুরে ঢাকা এসেছেন তিনি। এটাই বাংলাদেশে সুইজারল্যান্ডের কোনো রাষ্ট্রপতির প্রথম সফর।তাকে ফুলেল শুভেচ্ছা আর তোপধ্বনির উষ্ণ অভ্যর্থনায় বরণ করেছে বাংলাদেশ।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে যৌথভাবে ঘোষণা করা হবে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের সম্পর্কের ভবিষ্যৎ রূপরেখা। এর আগে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশ করবেন অতিথি প্রেসিডেন্ট।

আগামীকাল তিনি যাবেন কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে। সুইস এয়ারফোর্সের একটি বিশেষ বিমানে গতকাল বেলা ১টা ২৩ মিনিটে বাংলাদেশে পৌঁছেন সুইস প্রেসিডেন্ট। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর আগে তিনি বিমান থেকে নেমে আসার সময় ২১ বার তোপধ্বনিতে তাকে স্বাগত জানানো হয়।

দুটি শিশু ফুল দিয়ে বরণ করে নেয় সুইস রাষ্ট্রপ্রধানকে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুইজারল্যান্ডের প্রেসিডেন্টকে সঙ্গে নিয়ে মঞ্চে আসার পর দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়। তিন বাহিনীর একটি সুসজ্জিত দল এ সময় গার্ড অব অনার দেয়। পরে প্রেসিডেন্ট বেরসে গার্ড পরিদর্শন করেন এবং উপস্থিত সবার সঙ্গে পরিচিত হন।

আরো খবর »